রাজশাহীরাজশাহী সংবাদ

রামেকের করোনা ইউনিটে মৃত্যু ১৭

স্টাফ রিপোর্টারঃ

রামেক হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৮ জন। এ ছাড়াও করোনামুক্ত হয়ে পরবর্তি স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও ৩ জন। গতকাল বুধবার সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে এই ১৭ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘন্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে রাজশাহীর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ১ জন, পাবনার ৩ জন ও কুষ্টিয়ার ১ জন। এদের মধ্যে ৯ জন পুরুষ ও ৮ জন নারী। তাদের ৯ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন ও ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২ জন।

পরিচালক বলেন, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৩৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৬ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৯১ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১৮৮ জনের করোনা পজেটিভ রয়েছে। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১২৬ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৭৭ জন। বুধবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।যা আগের দিনের চেয়ে ১ দশমিক ১০ শতাংশ কমে শনাক্তের হার ২৩ দশমিক ৮৩ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button