বাঘারাজশাহী

বাঘায় ১৫ দিনে ৬টি নারী নির্যাতন মামলা ,পালিয়ে বেড়াচ্ছে কাউন্সিলর

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর বাঘা থানায় উদ্বেগ জনক হারে বেড়েছে নারী ও শিশু নির্যাতনের ঘটনা। গত ১৫ দিনের ব্যবধানে এখনে এক প্রতিবন্ধী-সহ তিন নারীকে ধর্ষন, দুই স্কুল ছাত্রীকে অপহরণ এবং এক শিশুকে শ্লীলতাহানির ঘটনা ঘটেছে।

এসব ঘটনার সবকটি মামলায় পুলিশ প্রধান আসামীকে আটক করার তথ্য নিশ্চিত করলেও অপহরণ মামলায় একজন পৌর কাউন্সিলর-সহ অধিকাংশ মামলার অন্যান্য আসামীরা পলাতাক রয়েছেন।
থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৫ দিনের ব্যাবধানে বাঘায় উদ্বেগ জনক হারে বেড়েছে নারী ও শিশু নির্যাতনের ঘটনা।

এর মধ্যে কিছু ঘটনা স্থানীয় ভাবে মিমাংসা করা হয়েছে। আর কিছু ঘটনা নিয়ে থানায় মামলা করেছেন ভুক্তভুগিরা।এর মধ্যে একজন স্কুল ছাত্রীকে অপহরণের ঘটনায় ছেলে অনিক হাসান(২২)কে সহায়তা করার অপরাধে ১৩ জুন দায়েরকৃত মামলায় জড়িয়ে পড়েছেন তার বাবা বাঘা পৌর সভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আসলাম হোসেন-সহ আরো ৪ জন।

এ মামলায় তাঁর ছেলে আটক হলেও তিনি-সহ অন্যান্য আসামীরা বর্তমানে আতœগোপনে রয়েছেন। এর ফলে ভুগান্তির শিকার হচ্ছেন ওই ওয়ার্ডের সাধারণ জনগণ।
এর আগে ২ জুন উপজেলার সোনাদহ্ এলাকা থেকে নবম শ্রেনী পড়া অপর এক স্কুল ছাত্রীকে অপহরণ করে একই এলাকার হোসেন আলীর ছেলে টিংকু (২৫)। তাকেও আটক করেছে পুলিশ। তবে এ মামলার অন্যান্য ৬ আসামী অদ্যাবধি গ্রেফতার হয়নি।

এদিকে গত ২৭ জুন বিয়ের প্রলোভনে উপজেলার ছাতারি গ্রামের মিজানুর রহমানের ছেলে রমজান আলী(২৬)এর নামে একটি ধর্ষন মামলা দায়ের করেন পলাশি ফতেপুর গ্রামের এক কলেজ ছাত্রী। এ মামলায় পুলিশ ওইদিন রাতে আসামী রমজানকে আটক করেন।
এর আগে ২৫ জুন উপজেলার মীরগঞ্জ এলাকায় এক প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করার অভিযোগে গ্রামবাসীদের হাতে আটক হয়ে পুলিশে সোপর্দ হন ওই এলাকার মৃত ইব্রাহিম প্রাং এর ছেলে সুকচাঁন আলী (৭০)। এ ঘটনায় প্রতিবন্ধীর আত্নীয় মাসুদ শেখ বাদি হয়ে বাঘা থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন।

অপর দিকে গত ৩ জুলাই উপজেলার আলাইপুর গ্রামের আকরাম হোসেনের ছেলে রহিম(২৫)এর বিরুদ্ধে একটি ধর্ষন মামলা দায়ের করেন ওই গ্রামের এক নারী। এ মামলায় ওই নারীকে বিয়ের কথা বলে রাত ৯ টায় বাড়ি থেকে ডেকে বাঁশবাগানে ধর্ষন করার কথা উল্লেখ করা হয়েছে দায়েরকৃত অভিযোগে।
সর্বশেষ ঘটনা ঘটেছে গত ২ জুলাই দুপুরে উপজেলার আশরাপপুর এলাকায়। ওইদিন তৃতীয় শ্রেনী পড়া এক ছাত্রী তার বাবার চায়ের দোকানে খাবার দিয়ে বাড়ি ফিরছিল। এ সময় একই গ্রামের প্রতিবেশী নানা ওই ছাত্রীকে কাছে ডাকে।

তখন সে ভয় পেয়ে রাস্তার পাশে এক বাড়ির মধ্যে প্রবেশ করার চেষ্টা করে। এ সময় নানা আসাদুল ইসলাম(৪৫) জোর করে তার নাতনির মুখে চুমাদেয় এবং শ্লীলতাহানির চেষ্টা চালায়।এনিয়ে সন্ধ্যায় ওই ছাত্রীর মা থানায় মামলা করলে ওইদিন রাতে আসাদুলকে আটক করে পুলিশ।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম বলেন, গত ১৫ দিনে নারী ও শিশু নির্যাতন আইনে যে ৬ টি মামলা হয়েছে তার সবকটি মামলার প্রধান আসামীকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়াও উদ্ধার হয়েছে অপহৃত দুই নারী। আমরা অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছি।

 

 

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button