বিনোদন

বাংলাদেশি অভিনেত্রীর বই স্থান পাচ্ছে অক্সফোর্ড আর অ্যামাজনে

সংবাদ চলমান ডেস্ক:

৯০ দশকের মডেল-অভিনেত্রী স্মৃতি ফামি যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন। তার লেখা বই ‘ভার্চুয়াল রিয়েলিটি’ স্থান পাচ্ছে লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও বিশ্বের শীর্ষস্থানীয় অনলাইন শপ অ্যামাজনে। এর বাইরেও বিশ্বের শতাধিক ওয়েবসাইট, বইয়ের দোকান ও নামকরা বিশ্ববিদ্যালয়গুলোর লাইব্রেরিতে স্থান পাচ্ছে স্মৃতি ফামির ‘ভার্চুয়াল রিয়েলিটি’ বইটি।

এ বিষয়ে স্মৃতি ফামি জানান, বৈশ্বিক বাস্তবতায় সিনেমা নির্মাণ ও চিত্রনাট্য তৈরির বিষয়ে বইটি লিখেছেন তিনি। এটি লেখার পেছনে রয়েছে ৯০ দশক থেকে ক্যামেরার সামনে কাজ করার অভিজ্ঞতা আর এই বিষয়ে ১৬ বছরের উচ্চতর শিক্ষাজীবন।

প্রবাসী এই অভিনেত্রী বইটি লেখার বিষয়ে বলেন, টানা ১০০ দিন লেগেছে বইটি লেখা শেষ করতে। লকডাউনে না পড়লে হয়তো এত দ্রুত শেষ করা যেতো না। বইটির কাজ শেষ করতে পেরে নিজেকে হালকা লাগছে।

স্মৃতি ফামির ‘ভার্চুয়াল রিয়েলিটি’ বইয়ের প্রচ্ছদ

গত ১০ আগষ্ট ছিল স্মৃতি ফামির জন্মদিন। বিশেষ এই দিনটিতে বইটির প্রচ্ছদ প্রকাশ করেছেন, বর্তমানে চলছে বইটি ছাপার কাছ। বইটি প্রকাশের বিষয়ে এর মধ্যেই অ্যামাজন ডটকম-সহ ওয়াটারস্টোনস, ফয়েলস, ব্ল্যাকওয়েলস, ব্যারনস, নোবেল ইত্যাদি আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সঙ্গে কথা চূড়ান্ত হয়েছে।

স্মৃতি ফামি জানান, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ও আন্তর্জাতিক ওয়েবসাইটের বাইরে বইটি স্থান পাবে পাবে ক্যামব্রিজ আর ওয়েলস ইউনিভার্সিটির লাইব্রেরিতেও। এসব বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া ক্লাসে পাঠদানের জন্যই বইটি স্থান পাবে।

 

এবার ঈদে আরটিভিতে প্রচার হয় স্মৃতি ফামি অভিনীত নাটক ‘অন্তঃঋণ’। নাটকটি দর্শক-সমালোচক মহলে বেশ সাড়া ফেলেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button