রাজশাহী সংবাদ

সাদা কাশফুলে সেজেছে রাজশাহীর পদ্মা

ফরিদ অাহমেদ অাবিরঃ
কাশফুলের সৌন্দর্যে পদ্মা নদী সেজেছে ভিন্ন রূপে। বর্ষায় ভরা নদীতে যেমন পানি এসে পদ্মার সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। তার সঙ্গে এখন নতুনভাবে যুক্ত হয়েছে কাশফুলের সৌন্দর্য। গত সপ্তাহ থেকেই নদীর মাঝে ফুটতে শুরু করেছে কাশফুলগুলো। আর এর সঙ্গে সঙ্গে বিনোদন প্রেমীদেরও ভিড় বেড়েছে।

শুক্রবার (৪ অক্টোবর ) ছুটির দিন বিকেলে নদীর ধারে গিয়ে দেখা যায়, বিনোদন প্রেমীদের উপচে পড়া ভিড়। বিনোদন প্রেমীরা প্রিয় মানুষদের সঙ্গে পদ্মা নদীর পাড় ধরে ঘুরছেন। অনেকে আবার নৌকায় চড়ে নদীতে ভাসছেন।

তারা বলছেন, ‘আগের চেয়ে পদ্মা নদী এখন ভিন্ন রূপে সেজেছে।’

ভরা পদ্মায় কাশফুলের এই সৌন্দর্যে অনেকে নিজেকে ক্যামেরাবন্দি করছেন। নগরীর আলুপট্টি থেকে পদ্মা গার্ডেন, মুক্তমঞ্চ, বিজিবি, টি-বাঁধ পর্যন্ত ফুটেছে কাশফুল। নৌকায় ঘোরার সময় অনেক ছোট ছোট বাচ্চা কাশফুল নিয়ে নদীর পাড়ে উঠছেন।

পদ্মা গার্ডেন এলাকায় নৌকায় পরিবার নিয়ে ঘুরতে এসেছেন রাশেদ খান। তিনি জানান, কর্ম ব্যস্ততায় সবসময় নিজের পরিবারকে সময় দিতে পারি না। তাই সময় পেলেই পরিবারের সবাই মিলে নদীর ধারে ঘুরতে আসি। আগের চেয়ে কাশফুলের কারণে নদীর সৌন্দর্য এখন অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। দুইপাশে ভরা পানি তার মাঝে কাশফুলগুলো অসাধারণ লাগছে।

আরেক বিনোদন প্রেমী জামিনুল সরকার বলেন, ‘পড়াশুনা আর ক্লাসের ফাঁকে ফাঁকে বন্ধুদের সঙ্গে নদীতে ঘুরতে আসি। বর্ষায় পানি বাড়ার সঙ্গে সঙ্গে এখন কাশফুলের কারণে পরিবেশটা নতুনত্ব এসেছে। তবে দীর্ঘসময় ফুলগুলো থাকলে অনেক ভালো লাগত। কিন্তু পানি শুকিয়ে গেলে তো কাশফুলগুলো কাটা হয়ে যায়।

মুক্তমঞ্চ এলাকার নৌকার মাঝি রাজু ও মিনাল বলেন, ‘বর্ষা বাদে বাকি সময় আমাদের কর্মহীন থাকতে হয়। বর্ষায় উপার্জনের একমাত্র মৌসুম। কয়েক মাস পর এখন ব্যবসা ভালো হচ্ছে। তবে কাশফুলের কারণে লোকজন নৌকায় বেশি উঠছেন। সকলেই পানির মাঝে গিয়ে প্রিয় মানুষদের সঙ্গে ফোনে ছবি তুলছে। এখন কাশফুলের কারণে আমাদের ব্যবসাও ভালো হচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button