সংবাদ সারাদেশসারাদেশ

কেনিয়ায় বোমা হামলায় তিন আমেরিকান নিহত

সংবাদ চলমান ডেস্ক :কেনিয়ার রাজধানী নাইরোবির একটি সামরিক ঘাঁটিতে বোমা হামলা চালিয়েছে আল শাবাব মিলিশিয়া বাহিনী। এতে তিন আমেরিকান নিহত হয়েছেন। এদের মধ্যে একজন মার্কিন সৈন্য ও বাকি দু’জন সামরিক কন্ট্রাকটর।

রোববার কেনিয়া ও মার্কিন সামরিক বাহিনীর ব্যবহৃত এক সামরিক ঘাটিতে ওই হামলার ঘটনা ঘটে। মার্কিন সামরিক বাহিনীর এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্স।

সামরিক বাহিনীর আফ্রিকা কমান্ডের ওই বিবৃতিতে জানানো হয়, সোমালি সীমান্তের কাছে দেশটির লামু রাজ্যে মান্দা এয়ার বেইজের ওই হামলায় আরো দুইজন আহত হয়। আহতদের অবস্থা উন্নতির দিকে এবং তারা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়।

দেশটির একটি সামরিক সূত্র জানিয়েছে, সোমালিয়ার আল শাবাব মিলিশিয়া যারা এক দশকেরও বেশি সময় ধরে সেখানকার সরকারকে উৎখাতের চেষ্টা করে আসছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে এক পুলিশ প্রতিবেদনে বলা হয়েছে, মান্দা এয়ার বেইজের ওই হামলায় দু’টি মার্কিন বিমান, একটি হেলিকপ্টার ও একাধিক সামরিক যানবাহন ধ্বংস করা হয়।

কেনিয়ার সেনাবাহিনী জানিয়েছে, ওই হামলার পর অভিযানে পাঁচ মিলিশিয়া নিহত হয়। তবে কোনো কেনিয়ানের মারা যাওয়ার খবর তাৎক্ষণিকভাবে জানা যায়নি। হামলার সময় এ বেজে ১৫০ জনের কাছাকাছি স্টাফ ছিল।

এর আগে রোববার আল শাবাব দাবি করেছিল, তাদের হামলায় সাতটি বিমান ও তিনটি যানবাহন ধ্বংস করা হয়েছে। ধ্বংসপ্রাপ্ত বিমানের পাশে মুখোশধারীদের ছবিও প্রকাশ করেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

আরো পড়ুন
Close
Back to top button