রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

অবশেষে মারা গেল রাজশাহীর সেই ছোট্ট আফরিন

নিজস্ব প্রতিবেদকঃ

অবশেষে মারা গেল পায়ের ওপর দিয়ে ট্রাক চলে যাওয়া রাজশাহীর সেই সাত বছরের ফুটফুটে আফরিন। গতকাল বৃহস্পতিবার ঢাকার সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে চিকিৎস্বাধীন অবস্থায় সে মারা যায়। বলে এই তথ্য নিশ্চিত করেছেন,রাজশাহী বিশ্ববিদ্যালয় কলেজ এন্ড স্কুলের অধ্যক্ষ শফিউল আলম।

আফরিন রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী ছিল। তাঁর বাবা বিশ্ববিদ্যালয়ের প্রকাশনা দপ্তরের অফিস সহায়ক আজিজুল হক। বাড়ি মতিহার থানাধীন রামচন্দ্রপুর এলাকায়।

৩০ মার্চ বুধবার সকালে বাবার সঙ্গে স্কুলে যাওয়ার পথে ট্রাকচাপায় আফরিন আহত হয়। তার ডান পায়ের ওপর দিয়ে ট্রাকটি চলে যায়। পরে তৎক্ষণাৎ তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে যন্ত্রণায় ছটফট করছিল শিশুটি। পরে বিকেলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আফরিনকে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়।

অধ্যক্ষ শফিউল আলম বলেন, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শিশুটির পা কাটা হয়। দুই ঘণ্টার মধ্যে শিশুটির অবস্থা খারাপের দিকে যায়। শিশুটিকে তখন সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে জরুরি বিভাগে সে মারা যায়। তিনি বলেন, এটি দুর্ঘটনা নয়, এটি হত্যাকাণ্ড। স্কুল কর্তৃপক্ষ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

বিকেল পাঁচটার দিকে আফরিনের বাবা আজিজুল হক বলেন, ‘আমার আদরের ধনকে বাঁচানো গেল না। অনেক চেষ্টা করলাম। ডাক্তার বলেছিল, পা কেটে ফেললে বাঁচানো যেতে পারে। আমার মেয়েটাকে বাঁচানো গেল না। আমার কলিজার টুকরোটা আর কোনো দিন স্কুলে যেতে চাইবে না।

বিকেলে আফরিনের স্কুলে গিয়ে তাঁর ছবি সংগ্রহ করা হয়। সেখানে আশুতোষ ব্যানার্জি আফরিনের ভর্তির কাগজপত্র বের করছিলেন। এই সময় কাগজপত্র পেয়ে কন্ঠভেজা সরে বললেন,এই লক্ষ্মী শিশুটি আমাদের মাঝে আর পাবো না।সেই আমাদের স্কুলে আর আসবেনা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button