রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রোগীর ওষুধ কিনতে হয়,রামেকে সরকারি ওষুধ চুরি হয়

নিজস্ব প্রতিবেদকঃ

রোগীদের ওষুধ দিতে এসে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এক কর্মচারী সেই ওষুধ চুরি করে তার নিজের পকেটে রাখছেন এমন ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

এমন লজ্জাজনক ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইছে এবং রামেক হাসপাতালের ওই কর্মচারীর বিচারের দাবি জানাচ্ছেন সচেতন জনগণ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নং ওয়ার্ড মেডিসিন ব্লকে ওষুধ চুরির ভিডিওটিতে দেখা যায়, নীল রঙ্গের টি-শার্ট ও কালো ফুলপ্যান্ট পরিহিত হাসপাতালের একজন কর্মচারী ওয়ার্ডে ঔষুধের ট্রলিতে থাকা একটি সাদা রঙ্গের কোটা আলমারিতে রাখলেন এবং সেটি রাখার পর পুনরায় ওষুধের ট্রলিতে ফিরে এসে বেশ তাড়াহুড়ো করে দুইহাত দিয়ে তিনবারে বেশকিছু ইনজেকশন ঔষুধ তার প্যান্টের বাম পকেটে ঢুকাচ্ছে। আর অপর প্রান্ত থেকে ভিডিওটি ধারণ করা হয়েছে। তবে ওই ব্যক্তিটি রামেক হাসপাতালের কোন পদে কর্মরত আছে সেটা এখনো জানা যায়নি।

রামেকে রোগীদেরকে দেয়ার নামে এই ওষুধ চুরির ভিডিওটি রাসিকের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন তার নিজ ফেসবুক আইডি থেকে মঙ্গলবার রাতে আপলোড করে লিখেছেন ‘রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ নং ওয়ার্ড মেডিসিন ব্লকে স্টাফের ওষুধ চুরি।রোগীর ওষুধ কিনতে হয় আর সরকারি ওষুধ চুরি হয়।

হাসপাতাল সুত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার (৯ আগস্ট) রামেক হাসাপাতালের ১৩ নং ওয়ার্ডে ওষুধ চুরি করা কর্মচারী সকালের শিফটে ডিউটি করেছেন।

এই ওষুধ চুরির বিষয়ে আজ (১০ আগস্ট) বুধবার সকাল পৌনে ১০ টার দিকে রামেক হাসাপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এই ব্যাপারে আরও জানতে চাইলে, হাসপাতালের সহকারি পরিচালক (প্রশাসন) ডা. মো. আবু তালেবের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই বিষয়টি আমার জানা নেই। এখনি আপনার মাধ্যমে জানতে পারলাম। এই ব্যাপারে কেউ অভিযোগও করেনি। তাই না জেনে ওই ওয়ার্ডে কর্মরত কর্মচারীর নাম পদবি বলতে পারব না। তবে এই ব্যাপারে আমি খোঁঁজ খবর নিয়ে সবকিছু জানাতে পারব বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button