সংবাদ সারাদেশ

নিখোঁজের ৭ম দিনে ভেসে উঠল শিশু তাসফিয়ার লাশ

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

মা-নানি ও ভাইয়ের পর নিখোঁজের ৭ম দিনে ভেসে উঠা শিশু তাসফিয়ার লাশ উদ্ধার করেছে নৌ-পুলিশ । চলতি বছরের (৫ জানুয়ারি) নারায়ণগঞ্জের ধলেশ্বরী নদীতে অন্তত ৩০ যাত্রী বহনকারী ট্রলারটি এমভি ফারহান-৬ নামের লঞ্চের ধাক্কায় নদীতে ডুবে যায়। বেশির ভাগ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও ওই ১০ জনকে পাওয়া যায়নি। ওই ১০ জনের মধ্যে ছিলেন শিশু তাসফিয়া সহ মা,নানি ও ভাই।

আজ মঙ্গলবার সকালে ধর্মগঞ্জের নদীর পাড় থেকে শিশু তাসফিয়ার লাশটি উদ্ধার করা হয়। এ নিয়ে নিখোঁজ ১০ জনেরই লাশ উদ্ধার করা হলো।

এর আগে, পঞ্চম ও ষষ্ঠ দিনে তাসফিয়ার পরিবারেরর বাকি তিনজনসহ ৯ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। সর্বশেষ তাসফিয়াকে উদ্ধারের মধ্য দিয়ে অভিযানের সমাপ্তি ঘোষণা করে ফায়ার সার্ভিস।

শিশু তাসফিয়া ট্রলারডুবিতে মৃত তাসনিমের মেয়ে। এর আগে, তাসফিয়ার নানি জেসমিন বেগম, মা তাসনিম ও ভাই তানিমের লাশ উদ্ধার করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে এ দুর্ঘটনার প্রধান তদন্তকারী ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস বলেন, সকালে ধর্মগঞ্জে নদীর পাড়ে শিশুটির লাশটি ভেসে ওঠে। পরে লাশটি উদ্ধার করেন নৌ-পুলিশ সদস্যরা। তার লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এছাড়া যেহেতু এ দুর্ঘটনায় আর কেউ নিখোঁজ নেই তাই উদ্ধার অভিযান শেষ করা হয়েছে।

ইউএনও জানান, যারা মারা গেছেন তাদের প্রত্যেককে সরকারের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। ঘটনার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

৫ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে ফতুল্লায় ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে ১০ জন নিখোঁজ হন। অন্তত ৩০ জন যাত্রী বহনকারী ট্রলারটি এমভি ফারহান-৬ নামের লঞ্চের ধাক্কায় নদীতে ডুবে যায়। বেশির ভাগ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও ওই ১০ জনকে পাওয়া যায়নি।

ট্রলারডুবির ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। ১০ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এরই মধ্যে এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টার কামরুল হাসান, চালক জসিমউদ্দিন ভূঁইয়া ও সুকানি জসিম মোল্লাকে আসামি করে ফতুল্লা থানায় মামলা করেছেন বিআইডব্লিউটিএর উপপরিচালক (নৌ নিরাপত্তা বিভাগ) বাবু লাল বৈদ্য। তাদের গ্রেফতার করা হয়েছে। লঞ্চটিও জব্দ করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম জানান, কুয়াশার মধ্যে বেপরোয়া গতিতে লঞ্চটি চলছিল বলে মামলায় অভিযোগ করা হয়েছে। এ কারণে এ দুর্ঘটনা ঘটে গেছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button