রাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

অপহরণ করে মুক্তিপণ দাবি, অবশেষে ঠাঁই হলো কারাগারে

সংবাদ চলমান ডেস্ক: ফেনীতে এক কলেজছাত্রকে অপহরণের দায়ে দুইজনকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়।

বুধবার ফেনী জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইন এ রায় প্রদান করেন। এ মামলায় আদালত রিফাতুল ইসলাম নামে একজনকে বেকসুর খালাস দেয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফেনী সদর উপজেলার ফরহাদ নগর গ্রামের মাসুদ বাঙ্গালী ও মহসিন খান। রায় ঘোষণার সময় পলাতক ছিলেন দুইজন।

ফেনীর সহকারী সরকারী কৌসুলি (এপিপি) সৈয়দ আবুল হোসেন জানান, ২০১৩ সালের ১১ অক্টোবর রাত ৮টার দিকে ফেনীর সোনাগাজীর লক্ষ্মীপুর গ্রামের প্রবাসী আবুল কালাম আজাদের কলেজপড়ুয়া ছেলে আবদুস সালাম আরমানকে ফেনী পৌরসভার ফালাহিয়া সড়কের বাসা থেকে অপহরণ করে অভিযুক্তরা। পরে ওই ছাত্রের অভিভাবকের কাছে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে ৪০ হাজার টাকার বিনিময়ে অপহরণকারীরা ছাত্রকে ছেড়ে দিতে রাজি হয়।

ছাত্রের পরিবার বিষয়টি পুলিশকে অবহিত করে। পরে পুলিশ অপহৃত কলেজছাত্রকে উদ্ধার এবং অপহরণ চক্রের তিনজনকে আটক করে। এ ঘটনায় ওই ছাত্রের মা সাহানা আফরোজ রুনা বাদী হয়ে ফেনী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। উভয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শুনানি শেষে আদালত আসামি মাসুদ বাঙ্গালী ও মহসিন খানকে সাজা এবং রিফাতুল ইসলামকে খালাস দেয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button