লাইফস্টাইল

আজ প্রপোজ ডে: প্রেম প্রস্তাবে রাজি করাবেন যেভাবে

সংবাদ চলমান ডেস্ক: ‘সেদিন চৈত্রমাস, তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ’! চৈত্রের ঢের সময় বাকী থাকলেও বসন্ত যে আসন্ন তার জানান দেয় এ ফেব্রুয়ারি। গতকাল শুরু হওয়া ভালোবাসা সপ্তাহের ‘প্রপোজ ডে’ আজ। নিজের মনের কথা জানানোর দিন আজই।

‘ইউ সো বোরিং। নতুন কিছু নেই!’ প্রপোজ ডে-তে শুনতেই পারেন এ ধরনের কথা। তাই বলি কি, আই লাভ ইউ এবার তা না-ই বা বললেন! ভাবছেন তাহলে প্রেম প্রকাশ হবে কি করে? চটপট পড়ে ফেলুন নিম্নে দেয়া লাভ টিপস-

ব্যক্তিত্ব বজায়: নিজের ব্যক্তিত্বের বাইরে গিয়ে কিছু করতে যাবেন না। কোনো বন্ধু বা তারকার নকল না করে নিজের ব্যক্তিত্বসুলভ আচরণ করুন।

জায়গা নির্বাচন: প্রিয়জনকে নিয়ে যেতে পারেন আপনাদের প্রথম দেখা হবার স্থানটিতে। একটা সংক্ষিপ্ত স্মৃতিচারণের পর প্রপোজ করে ফেলুন। তা না পারলে এমন কোনো সুন্দর জায়গা নির্বাচন করুণ, যেখানে কোলাহল কম।

ক্যান্ডেল লাইট ডিনার: এটিই সবচেয়ে ভালো উপায়। ক্যান্ডেল লাইট ডিনারে মোমবাতির আলো-আধারি পরিবেশ, সেই সঙ্গে কোনো রোমান্টিক মিউজিক। সবচেয়ে ভালো হয়ে ২/১ ঘণ্টার জন্যে কোনো রেস্টুরেন্টের একটা কর্ণার যদি রিজার্ভ করে ফেলতে পারেন। এ রোমান্টিক পরিবেশে আপনার প্রিয়জন রাজি না হয়ে পারবেনই না!

চিঠি: চিঠির আবেদন সব সময়েই অমলিন। নীল খামে পাঠিয়ে দিন সেই সঙ্গে সুগন্ধি আর ফুলের পাপড়ি যোগ করতে ভুলবেন না।

আংটি: একটা সুন্দর আংটি কিনতে ভুলে যাবেন না। একটা নতুন সম্পর্ককে বাঁধার অদ্ভুত সুন্দর প্রতীক এ আংটি। প্রিয়জনের চোখ বন্ধ করতে বলুন। তার হাতে পরিয়ে দিন আংটিটি। তারপর চোখ খুলতে বলুন। এবার তিন শব্দের কথাটি দেরি না করে বলে ফেলুন।

প্রপোজের ভাষা: প্রপোজের ভাষার ব্যাপারে সচেতন থাকুন। সরাসরি বলতে পারেন, “উইল ইউ ম্যারি মি?” অথবা “আমি তোমার হাতটা সারাজীবনের জন্যে ধরতে চাই”, “তুমি কি আমার জীবনসঙ্গিনী হবে?’, আপনার পছন্দমত যে কোনো কিছুই হতে পারে। তবে খেয়াল রাখবেন, তা যেন মেয়েটির মন ছুঁয়ে যায়।

সময় নিন: প্রপোজ করার আগে সময় নিন। কথা বলুন, একসঙ্গে সময় কাটান ও সঙ্গিনীকে বুঝতে চেষ্টা করুন। যখন বুঝতে পারবেন আপনার প্রতি তার একটা সফট কর্ণার তৈরি হয়েছে, তখনই প্রপোজ করুন। তার আগে নয়। আর দেরি কেন? মনের মানুষটিকে আজই বলে দিন ভালোবাসার কথাটি!

সবশেষে শুভেচ্ছা রইলো। জমে উঠুক আপনার প্রোপোজ দিবস! তবে হ্যাঁ, প্রেম প্রকাশের কিন্তু নির্দিষ্ট দিন হয় না। যে কোনো দিন, যে কোনো সময়ই আপনি প্রোপোজ করতে পারেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button