সংবাদ সারাদেশসারাদেশ

বিভিন্ন স্থানে পরিবহন ধর্মঘট, যাত্রী দুর্ভোগ

নতুন আইন সংশোধনের দাবি

সংবাদ চলমান ডেস্ক:
নতুন আইন সংশোধনের দাবিতে দেশের বিভিন্ন জায়গায় বাস চলাচল বন্ধ রয়েছে। এসব স্থানে আভ্যন্তরিণ, আন্তঃজেলা ও দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস শ্রমিক ইউনিয়ন। তবে পরিবহণ মালিকরা বলছেন এটা শ্রমিকদের ব্যাপার। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত পড়ুন-

খুলনা: নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে খুলনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া এ ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরিবহন শ্রমিক নেতারা বলছেন, দুর্ঘটনার মামলা জামিনযোগ্যসহ সড়ক আইনের কয়েকটি ধারা সংশোধন চান চালকরা। তাদের দাবি, আইন সংশোধনের পরই এটি কার্যকর করা হোক। এটা না করা পর্যন্ত আমাদের এ কর্মসূচি চলবে।

বগুড়া: বগুড়া থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব সড়কপথে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। শনিবার সকাল থেকে বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা এই বাস চলাচল বন্ধ রেখেছেন। পূর্বঘোষণা ছাড়াই আকস্মিক বাস চলাচল বন্ধ ঘোষণা করায় দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী।

এ কর্মসূচির ফলে বগুড়া থেকে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, সিলেট ছাড়াও বগুড়া-জয়পুরহাট, বগুড়া-রংপুর, বগুড়া-নওগাঁ, বগুড়া-গাইবান্ধা, বগুড়া-দিনাজপুর, বগুড়া-নাটোর, বগুড়া-রাজশাহী, বগুড়া-সিরাজগঞ্জ-নগরবাড়ি, বগুড়া -ময়মনসিংহ ও টাঙ্গাইল এবং উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের সড়কপথে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

কুষ্টিয়া: চলতি মাসের প্রথম দিন থেকে চালু হওয়া নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে কুষ্টিয়া থেকে মেহেরপুর, পাবনা, রাজশাহী ও রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ করে রেখেছে স্থানীয় বাস চালকরা। এতে হঠাৎ করে বাস বন্ধ হওয়ায় বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা।

নড়াইল: নড়াইল-যশোর, কালনা-নড়াইল-খুলনা, নড়াইল-লোহাগড়া-ঢাকাসহ অভ্যন্তরীন ৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যা থেকে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। পূর্ব ঘোষণা ছাড়াই শ্রমিকরা নড়াইল-যশোর, কালনা-নড়াইল-খুলনা, নড়াইল-লোহাগড়া, নড়াইল-মাগুরা, নড়াইল-নওয়াপাড়া ও নড়াইল-কালিয়া সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়। এতে যাত্রীরা ভোগান্তিসহ চরম বিপাকে পড়েছেন।

এদিকে, আইন সংশোধন নিয়ে করণীয় নির্ধারণ বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ২১ ও ২২ নভেম্বর বর্ধিত সভা ডেকেছে। ওই সভায় নতুন কর্মসূচি আসতে পারে বলে আভাস পাওয়া গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button