রাজশাহীরাজশাহী সংবাদ

রাবি’র হল থেকে প্রাধ্যক্ষ বিথীকা বণিককে অব্যাহতি

রাবি’র সংষ্কৃত বিভাগের প্রফেসর বিথীকা বণিক

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ পদ থেকে সংস্কৃত বিভাগের অধ্যাপক বিথীকা বণিককে অব্যহতি দেয়া হয়েছে। পাশাপাশি মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক আনজুমান আরাকে সাময়িক প্রাধ্যক্ষ পদে দায়িত্ব দেয়া হয়েছে।

শুক্রবার  বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম.এ বারী সাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে সংষ্কৃত বিভাগের প্রফেসর বিথীকা বণিককে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষের পদ থেকে অব্যাহতি দেয়া হলো এবং হলের আবাসিক শিক্ষক আনজুমান আরাকে সাময়িক প্রাধ্যক্ষের পদে  দায়িত্ব পালনের অনুমতি দেয়া হলো। প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনের জন্য ভাড়ামুক্ত বাসা ও অন্যান্য সুবিধা পাবেন।

উল্লেখ্য,  গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাসায় টিউশনি করাতে গিয়ে বৃষ্টির কারণে ভুক্তভোগী  ওই ছাত্রী  আলমপুরে বিথীকা বণিকের  বাড়িতে রাতে থেকে যান।  রাতে তাঁর ভাই শ্যামল বণিকের যৌন হয়রানির শিকার হন ইংরেজি বিভাগের ওই ছাত্রী। ৯৯৯ নম্বরে খবর পেয়ে পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার করেন এবং শ্যামল বণিককে গ্রেপ্তার করে।এ ঘটনায় তীব্র আন্দোলন নামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে প্রাধ্যক্ষের নানা অনিয়ম ও যৌন হয়রানি ঘটনায় তার পদ থেকে অব্যাহতি চেয়ে ছয় দফা দাবি তুলে ধরে আন্দোলনরত শিক্ষার্থীরা।

, আন্দোলনের মুখে সেই অধ্যাপককে  দ্রুত  অব্যাহতি দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button