পবামোহনপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর ১৩ ইউপিতে চলছে ভোট গ্রহণ

নিজস্ব প্রতিবেদকঃ

রবিবার সকাল থেকে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে রাজশাহীর ১২৫ কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় ১৩টি ইউনিয়নে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলছে। দুই একটি অপ্রীতিকর ঘটনার খবর ছাড়া বড় ধরনের তেমন কোন ঘটনা ঘটেনি। পবা উপজেলার ৭টি ইউপিতে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

তবে পবা উপজেলার দাদপুর দাখিল মাদ্রাসায় একটি সহিংসতায় ফারুক নামের ইউপি সদস্য প্রার্থী যার প্রতীক টিউবয়েল তিনি হামলার শিকার হন। এই সময় তার মাথায় গুরুতর জখম হয়। ৭টি ইউনিয়নে মোট ৬৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে ৫৫টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ ও ১৩টি কেন্দ্র ঝুঁকি হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

এই উপজেলায় মোট ইউনিয়ন রয়েছে ৮টি। সীমানা জটিলতার কারণে হরিয়ান ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। বাকী ৭টি ইউনিয়নের মধ্যে হরিপুর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী না থাকায় নৌকার প্রার্থী বজলে রেজবি আল হাসান মুঞ্জিলকে বেসরকারিভাবে চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। পবা উপজেলায় ৭টির মধ্যে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে।

অপরদিকে, মোহনপুর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। মোট ৫৮টি কেন্দ্রের মধ্যে ১৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও ১৬টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে শনাক্ত করেছে উপজেলা নির্বাচন অফিস। ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।

তিনি বলেন, ভোটের আগের দিন রাতেই কেন্দ্র গুলোতে ব্যালট পেপার পাঠানো হয়েছে। নির্বাচনে ভোট কেন্দ্রে গুলোতে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটদান নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনী গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন। প্রতিটি সাধারণ কেন্দ্রে আনসার, পুলিশ মোতায়েন করা হয়েছে গুরুত্বপূর্ণ কেন্দ্রে- ২১ জন এছাড়া আর্মস পুলিশ মোতায়েন রয়েছে।

এ ছাড়াও প্রতিটি পেট্রোল টিম, স্ট্রাইকিং ফোর্সের সাথে জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে এ ছাড়াও নির্বাচনের মাঠে টহলে আছে র‌্যাব। মোবাইল কোর্ট এর দায়িত্বে রয়েছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। তবে এই ১৩ ইউপির কে হবেন কর্তা সেটি নিয়ে বিভিন্ন মন্তব্য চলছে স্থানীয়দের মাঝে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button