রাজশাহী সংবাদ

রাজশাহীতে আপত্তিকর ভিডিও ইন্টারনেটে ছাড়ার অভিযোগে সাবেক প্রেমিক গ্রেপ্তার

নিজেস্ব প্রতিবেদকঃ

এক তরুণীর সঙ্গে দুই বছর প্রেম করেছেন হারুনুর রশিদ নামের ব্যক্তি।সেই সময় কৌশলে ধারণ করে রেখেছিলেন প্রেমিকার আপত্তিকর ছবি-ভিডিও। পরবর্তীতে নানা কারণে ভেঙে যায় তাদের প্রেম। এরপর প্রেমিকার সেসব আপত্তিকর ভিডিও এবং ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেন হারুন।

সাবেক প্রেমিকা সেসব ছবি ও ভিডিও মুছে ফেলার অনুরোধ করলে টাকা দাবি করেন হারুন। এরপর বিভিন্ন সময় ওই তরুণীর কাছ থেকে তিন লাখ টাকাও নিয়েছেন। তবুও প্রেমিকার আপত্তিকর ছবি-ভিডিও মোছেননি তিনি, উল্টো দিনদিন বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে যাচ্ছিলেন। অবশেষে পুলিশ তাকে গ্রেফতার করেছে।

হারুনুর রশিদের বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার নামকান গ্রামে। বাবার নাম শাহাজাহান প্রামাণিক। সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের একটি দল তাকে গ্রেফতার করেছে। মঙ্গলবার দুপুরে নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

তিনি জানান, হারুনুর রশিদ ওই তরুণীর সঙ্গে দুই বছর প্রেমের অভিনয় করেছে। মেয়েটির দুর্বলতার সুযোগে সে আপত্তিকর ভিডিও এবং ছবি সংরক্ষণ করে রেখেছিল। নানা কারণে মানোমালিন্য হলে তাদের সম্পর্ক ভেঙে যায়। গত ১১ জানুয়ারি মেয়েটি জানতে পারে- একটি ভুয়া ফেসবুক আইডি থেকে তার ভিডিও এবং ছবি পরিচিতদের ম্যাসেঞ্জারে পাঠাচ্ছে হারুন। এসব মুছে ফেলার জন্য অনুরোধ করলে হারুন তিন লাখ টাকা দাবি করে। সম্মানের ভয়ে ওই তরুণী বিভিন্নভাবে টাকা ম্যানেজ করে দিলেও থামেনি হারুন। আগের মতোই ভিডিও এবং ছবি ছড়াচ্ছিল ইন্টারনেটে। দাবি করছিল আরো টাকা।

আরএমপি কমিশনার আরো জানান, এ বিষয়ে ভুক্তভোগী তরুণী মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। পরে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় হারুনকে নিজ গ্রাম থেকে গ্রেফতার করা হয়। হারুনের মোবাইল জব্দ করা হয়েছে। সেটি ফরেনসিক ল্যাবে পরীক্ষা করা হবে। এতে বোঝা যাবে, এই মোবাইল দিয়ে সে আর কোন তরুণীর সঙ্গে প্রতারণা করেছে কিনা। এছাড়াও আদালতে রিমান্ড পেলে  হারুনকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান আর এম পি পুলিশ কমিশনার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button