দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

স্বাস্থ্যবিধি ও সামজিক দুরত্ব না মেনেই চলছে বেচাকেনা

দূর্গাপুর প্রতিনিধিঃ

রাজশাহীর দূর্গাপুর উপজেলায় সাপ্তাহিক হাটে কোনো রকমের সামজিক দুরত্ব না মেনেই চলছে বেচাকেনার ধুম। রয়েছে উপচে পড়া ভিড় সকল দোকান গুলোতে।

১০ মে রবিবার পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে দোকান-পাট, শপিংমলগুলো স্বাস্থ্যবিধি মেনে খোলার অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে এই সকল শপিংমলগুলো। এদিকে, মন্ত্রিপরিষদ বিভাগের আলাদা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, বেচা কেনার সময় সামাজিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ হ্যান্ড সেনিটাইজার এর ব্যবস্থা করতে হবে। তবে বন্ধ করতে হবে বিকাল ৫টার মধ্যে। কিন্তু উল্টো চিত্র রাজশাহী দূর্গাপুর উপজেলার বাজারের। এক রকম প্রতিযোগিতায় নেমেছে বাজারের দোকানি ও ক্রেতা সাধারণ ।  কেউ দাঁড়িয়ে কেউবা বসে আবার অনেকেই ঘেঁষাঘেঁষি করে কিনছেন ঈদ ও নিত্য দিনের পণ্য।

তবে এই নিয়ে ক্রেতা বিলকিস বেগম জানান, আজ দোকান খোলার সুযোগ দিয়েছে,আবার হঠাৎ কবে বন্ধ করে দিবে তার তো কোন ঠিক নেই, সামনে পবিত্র ঈদ তাই প্রয়োজনীয় কেনাকাটা করছি। তাকে সামাজিক দুরত্বের কথা বললে উত্তরে তিনি বলেন আমি দুরেই দাঁড়িয়েছি কিন্তু আমার পাশে মানুষ দাঁড়ালে কি করবো ? দোকানি অভিযোগ করে বলেন, বার বার দুরত্ব রেখে দাঁড়াতে বলা সত্ত্বেও তারা ঘেঁষাঘেঁষি করে দাঁড়াচ্ছেন।

এবিষয়ে এলাকার সচেতন মহল বলছে দূর্গাপুরে আক্রান্ত ২ হওয়া সত্ত্বেও মানুষের মাঝে উদাসীনতা দেখা যাচ্ছে । এই ভাবে চলতে থাকলে আচিরেই করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করবে। যাই হোক প্রয়োজন আছে, বাজার করতে হবে কিন্তু সচেতন হয়ে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button