রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে নতুন আইন কে তোয়াক্কা না করে ফিটনেস বিহীন গাড়ি বেপরোয়া

মো: জাকারিয়াঃ সরকারের নতুন আইনের সাথে তাল মিলিয়ে রাজশাহীতে চলছে ফিটনেস বিহীন গাড়ি । আর ফিটনেস বিহীন গাড়ির কবলে পড়তে হচ্ছে প্রতিনিয়ত সাধারন পথ চারীদের। দীর্ঘ অনুসন্ধানে বেরিয়ে এসেছে সরকারের নব সড়ক আইনের পুর্বেই ফিটনেস বিহীন গাড়ির সংখ্যা ছিল তুলনা মুলক ভাবে কম।

কিন্তু নতুন আইন আসার পরে কিছু মালিক শ্রমিক লাগামহীন ভাবে রাস্তায় নামিয়েছে তাদের ফিটনেস বিহীন গাড়ি যা মহাসড়কে চলাচলের অন উপযোগী হয়ে পড়েছে। কিছু গাড়ির চালকের লাইসেন্স নেই, দুই একজনের থাকলেও সেটির মেয়াদ নেই। তবে এই অনিয়মের বিষয়ে প্রশাসন কেই দায়ী করছেন বি আর টিএ কতৃপক্ষ।

বি আর টি এর একজন কর্মকর্তা জানান নতুন আইনের সংবাদ পেয়ে এত পরিমান লাইসেন্স আর ড্রাইভিং এর কাগজ পত্র জমা পড়েছিল সেই তুলনায় এখন অর্ধেক ও নেই। তিনি বলেন শ্রমিক উইনিয়ন আর মালিক সমিতির কিছু অসাধু ব্যক্তিরা এই ফিটনেস বিহীন গাড়ি চলাচলের জন্য দায়ী।

রাজশাহী শহরে দিনের বেলায় প্রকাশ্যে এই সকল অবৈধ্য গাড়ি কিভাবে প্রবেশ করছে এমন এক প্রশ্নের জবাবে পরিবেশ অধিদপ্তরের একজন কর্মকর্তা সংবাদ চলমান কে বলেন ইচ্ছে করলেই আইন প্রয়োগ কারী সংস্থার লোকজন এটি নিয়ন্তন করতে পারেন।

তিনি বলেন রাজশাহী শহর বায়ু দুষনের দিক দিয়ে বিশ্বের অন্যতম শহর হিসেবে চিহ্নিত হয়েছিল, কিন্তু এখন সেটি অন্যভাবে রুপ নিয়েছে যা দুঃখ জনক বলেও মন্তব্য করেন তিনি।

রাসিকের একজন কর্মকর্তা বলেন এই শহরের তুলনায় এমনি তেই অটো গাড়ির সংখ্যা বেশী তার উপর ভুটভুটি নছিমন বিভিন্ন অযুহাতে প্রতিনিয়ত প্রবেশ করছে শহরে এর উপর কিছু ভারি যানের ধোয়া দেখলেই মনে হয় কিভাবে এরা প্রবেশ করছে এদের একটা বিহিত হওয়া দরকার

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button