রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, আটক ২

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী সাহেব বাজার স্বর্ণপট্টিতে স্বর্ণের দোকানের শোকেস থেকে স্বর্ণালংকার চুরির অভিযোগে দুই চোরকে আটক করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার করা হয়। গত ১৮ নভেম্বর রাজশাহীর সাহেব বাজার নিউ শারমিন জুয়েলার্স থেকে স্বর্ণালংকার চুরি হয়।

আটককৃত আসামী হলেন, নাটোর জেলার গুরুদাসপুর থানার কান্দাইল গ্রামের মোঃ আবুল কালাম আজাদের ছেলে মোঃ আবির হোসেন আরিফ (২৫)। সে নগরীর মতিহার থানার মেহেরচন্ডি উত্তরপাড়া বসবাস করে এবং চন্দ্রিমা থানার খড়খড়ি মোড় এলাকার শ্রী বিনয় সরকারের ছেলে শ্রী বিপুল সরকার (৪০)। 

দোকান মালিক নাজিরুল ইসলাম মিঠু বলেন, সে গত ১৮ নভেম্বর বিকেল সাড়ে চার টায় দোকান খোলা রেখে কাজের জন্য বাহিরে যান। আধা ঘন্টা পরে ফিরে এসে দেখেন তার দোকানের শোকেসের ডিসপ্লেতে রাখা ২৩ টি ২২ ক্যারেট স্বর্ণের আংটি ও একটি ব্রেসলেট নেই। যার মূল্য প্রায় পৌনে চার লক্ষ টাকা। এ ঘটনায় তিনি বোয়ালিয়া মডেল থানায় একটি চুরির অভিযোগ করেন।  

ঘটনার পরবর্তীতে আরএমপির সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ জনাব নিবারন চন্দ্র বর্মন পিপিএম এর নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা এসআই উত্তম কুমার ও তার টিম স্বর্ণালংকার উদ্ধার সহ আসামী আটকের অভিযানে নামে।

এরপর তারা সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় অপারেশন কন্ট্রোল এ্যান্ড মনিটরিং সেন্টার হতে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেন। ভিডিও ফুটেজে চুরির ঘটনা ধরা পড়ে এবং আসামী সনাক্ত করা হয়। এরপর বোয়ালিয়া মডেল থানা পুলিশ স্বর্ণালংকার উদ্ধার সহ আসামী আটক অভিযান শুরু করেন।  

অবশেষে বোয়ালিয়া মডেল থানা পুলিশের ঐ টিম গত ২৭ নভেম্বর সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে আসামীর অবস্থান সনাক্ত করেন। এরপর অভিযান পরিচালনা করে নগরীর মতিহার থানার মেহেরচন্ডি বুথপাড়া হতে আসামী মোঃ আবির হোসেন আরিফকে আটক করা হয়। এ সময় আসামীর কাছ থেকে চুরি হওয়া স্বর্ণালংকারের মধ্যে তিনটি আংটি উদ্ধার করা হয়।

আটককৃত আসামী আবির হোসেন বলেন, অবশিষ্ট স্বর্ণালংকার বিপুল সরকার নামে এক ব্যক্তির কাছে বিক্রয় করেছেন। তার দেওয়া তথ্যমতে একই দিনে অভিযান পরিচালনা করে নগরীর খড়খড়ি বাইপাস এলাকা হতে আসামী বিপুল সরকারকে আটক করে।

বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মণ জানান, বিপুল কোন বৈধ কাগজপত্র ছাড়ায় আসামী আবির হোসেনের কাছ থেকে স্বর্ণ গুলো ক্রয় করে ভেঙ্গে গলিয়ে পাকা করেছে। ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের সনাক্তপূর্বক আটকে অভিযান অব্যাহত রয়েছে এবং আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button