পুঠিয়াবাঘারাজশাহীরাজশাহী সংবাদ

প্রজেক্ট শেষ হলেও কার্যক্রম যেন চলমান থাকে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত বলেন

বাঘা প্রতিনিধিঃ

বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের মহামান্য রাষ্ট্রদূত উইনি এ স্ট্রাপ পিটারসেন বলেন, আমাদের সরকার নাগরিকদের সিদ্ধান্ত গ্রহন করেন এবং তাদের দেয়া ট্যাক্স এর টাকায় উন্নয়ন কাজ পরিচালিত হয় ।

সোমবার ১৬ মে বিকেলে বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়ন পরিষদ এর সভাকক্ষে তাঁদের দেয়া একটি প্রজেক্ট(ই.এ.এল.জি)এর কার্যক্রম পরিদর্শন পূর্ব আলোচনা সভায় প্রধান অথিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
বিকেল ৪ টায় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় উইনি এ স্ট্রাপ পিটারসেন বলেন , ট্যাক্স হচ্ছে জনগনের কাছে যাওয়ার একটি মাধ্যম। আমি আনান্দিত ডেনমার্ক সরকারের মাধ্যমে বাংলাদেশকে কিছু দিতে পেরেছি।

বিশেষ করে স্থানীয় সরকার কর্তৃক পরিচালিত ইউনিয়ন পরিষদ দ্বারা আমাদের প্রকল্পের মাধ্যমে তৃণমূল পর্যায়ে যে নানা উন্নয়ন হয়েছে এসব কথা শুনে আমি নিজেকে গর্বিত  মনে করছি। আমি চাই আমাদের প্রজেক্ট শেষ হয়ে গেলেও কার্যক্রম যেন চলমান থাকে। এর আগে তিনি উপকার ভূগীদের মুখ থেকে মুল্যবান বক্তব্য শুনেন।  
সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, জবাবদিহিমূলক স্থানীয় শাসন প্রকল্প (ইএএলজি) রাজশাহী জেলার ৩০টি ইউনিয়ন ও দুইটি উপজেলা পরিষদকে এই প্রকল্পের আওতায় এনে নানা উন্নয়ন মূলক কাজ করেছেন।

এর মধ্যে পরিষদ গুলোতে নিয়মিত গণশুনানি, পরিষদের স্থায়ী কমিটির সভা আয়োজন, জলবায়ু পরিবর্তন ও জেন্ডার বিষয়ক সচেতনতা বৃদ্ধি, উন্মুক্ত বাজেট সভা আয়োজন, পরিষদের সঙ্গে স্থানীয় নারী শিক্ষার্থীদের সংলাপ অনুষ্ঠান, উপজেলা পরিষদের বার্ষিক প্রতিবেদন প্রকাশ, উপজেলা পরিষদ কমিটি সদস্যদের প্রশিক্ষণ প্রদান, ওয়ার্ড সভা আয়োজন, ইউনিয়ন পরিষদের কর ধার্য ও আদায়ে সহায়তাকরণ, উপজেলা ও ইউনিয়ন পরিষদের এসডিজি বান্ধব পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন ও এসডিজি বিলবোর্ড স্থাপন-সহ নানা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন।

আর এসব কর্মসূচির কারণে ইউনিয়ন পরিষদ গুলোতে সেবার মানের পরিবর্তন এসেছে। স্থানীয় নাগরিকরা তাদের পরিষদ কর্মকাণ্ড সম্পর্কেও বিস্তারিত জানতে পারছেন। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের উপ-পরিচালক (স্থানীয় সরকার) শাহানা আখতার জাহান, ডিস্টিক ফ্যাসালেটর(ডি.এফ)আবু হেনা মোস্তফা কামাল, বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা, সকল ইউপি সদস্য ,স্থানীয় সাংবাদিক বৃন্দ এবং অত্র এলাকার সুধী মহল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button