রাজশাহীরাজশাহী সংবাদ

পানি সম্পদ প্রতিমন্ত্রীর সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: পদ্মা নদী ড্রেজিং, শহর রক্ষা বাঁধ সম্প্রসারণ ও খাল পুনঃখনন বিষয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের সাথে আলোচনা ও মতবিনিময় করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ সোমবার রাত আটটা থেকে ৯টা পর্যন্ত রাজশাহী সার্কিট হাউসে এ আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ভারতের মুর্শিবাদের ধূলিয়ান থেকে রাজশাহী হয়ে পাবনার ঈশ্বরদী পর্যন্ত পদ্মা নদীতে ড্রেজিং করা প্রয়োজন। ড্রেজিংয়ের মাধ্যমে নদীতে নাব্যতা আনা গেলে রাজশাহীতে আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠার মাধ্যমে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটানো যাবে। এছাড়া নদীরধারে ১০ বর্গকিলোমিটার জায়গা পাওয়া যাবে। পদ্মার চরে গড়ে তোলা যাবে স্যাটেলাইট টাউন।

মেয়র আরো বলেন, পঞ্চবটি শ্মশান ঘাট থেকে তালাইমারি পর্যন্ত নদীর ধারে প্রায় এক কিলোমিটার জায়গায় বাঁধ দেওয়া প্রয়োজন। এছাড়া রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান ড্রেনের কাঁচা অংশ পাকাকরণ ও ডাংপাড়া খালসহ অন্যান্য খালগুলো পুনঃখনন করা প্রয়োজন।

এসব ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পানি সম্পদ প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন এবং ডিও লেটার প্রদান করেন মেয়র। সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী আগামীকাল সকালে বাঁধ পরিদর্শন করাসহ উল্লিখিত বিষয়গুলোতে সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এরআগে সভার শুরুতে পাওয়ার পয়েন্টে প্রেজেন্ট্রেশন উপস্থাপন করেন রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক। প্রেজেন্ট্রেশনে নগরীর ড্রেনেজ ব্যবস্থা, খালগুলোর বর্তমান অবস্থা এবং শহর রক্ষা বাঁধের বিষয়ে সচিত্র উপস্থাপনা উপস্থাপন করেন তিনি।

এ সময় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, জেলা প্রশাসক হামিদুল হক, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাওগাতুল আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার, রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীসহ অন্যন্যা কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button