রাজশাহীরাজশাহী সংবাদ

পশ্চিম রেলে আ.লীগের ব্যানার কে আবর্জনা বলে জিএম এর উক্তি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী রেল ভবনে ঝুলিয়ে রাখা বঙ্গবন্ধুও জাতীয় চার নেতা ও রাসিক মেয়রের ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন নাম মাত্র কারণ দেখিয়ে সরিয়ে ফেলেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এই বিষয়টি নিয়ে চাপা উত্তেজনা বিরাজ করছে পশ্চিম রেলওয়ের অঙ্গনে। রেলওয়ে পশ্চিম রেলভবনের জেনারেল ম্যানেজারের নির্দেশে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ছবি সম্বলিত পোস্টার খুলে অযত্নে ফেলে রেখেছেন বলে এর সত্যতা মিলেছে । বিষয়টিকে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে অবমাননা করার শামিল বলে মনে করছেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের কর্মচারী ও কর্মকর্তা রেল শ্রমিকলীগের নেতারা।

বিষয়টি নিয়ে রেলওয়ে পশ্চিমের মহাব্যবস্থাপকের মুঠোফোনে কথা বলা হলে তিনি জানান, রেলওয়ে মহাপরিচালকের(ডিজি) রাজশাহীতে আগমন উপলক্ষে এই ব্যানার ফেস্টুন গুলো সরিয়ে রাখা হয়েছে।এই ব্যানার-ফেস্টুন গুলিকে যত্নসহকারে রাখার বিষয় নিয়ে তিনি বলেন, এগুলি আবর্জনা আর আবর্জনা, আবর্জনার স্থানেই রাখা হয়েছে।(কলরেকর্ড সংরক্ষিত)। রেলওয়ে শ্রমিক লীগের এক নেতা বলেন,বিশেষ জাতীয় দিনের ব্যানার ফেস্টুন তারার রেল ভবন অঙ্গনে লাগিয়ে রেখেছিলেন কিন্তু অজ্ঞাত কারণে সেগুলা খুলে ফেলা হয়েছে।

তিনি জানান এগুলি খুলে ফেলে যদি যত্ন করে রাখা হতো তবে তাদের কিছু বলার ছিল না কিন্তু ব্যানার ফেস্টুন গুলিকে যত্রতত্র ভাবে ফেলে রাখা হয়েছে। এছাড়া এর মধ্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়ে রেল শ্রমিকলীগের ফেস্টুন ও ব্যানার ও ছিল। বঙ্গবন্ধুর সংগ্রামের ফসল এই স্বাধীন বাংলাদেশের মাটিতে জাতীয় চার নেতা ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোস্টার এভাবে অবহেলা অবস্থায় ফেলে রাখাকে অবমাননার শামিল বলে মনে করছেন রেলওয়ে শ্রমিকলীগের নেতা ও কর্মীরা।

এমন অযত্ন ও অবহেলাকে কোন ভাবেই শোভনীয় ভাবে দেখছেন না রাজশাহী নগর আওয়ামীলীগ। নগর আওয়ামীলীগের একজন কর্ণধর বলেন শুনেছি কিছুদিন আগে এই জিএম এর বদলীর আদেশ আসেন তিনি বিশেষ সুপারিশ করে এবার পুর্বের স্থানে ফিরে আসেন। জাতির জনকের ছবি সহ যে শুভেচ্ছা ব্যানার আবর্জনা হিসেবে ফেলে তিনি এই মন্তব্য করেছেন তা রাষ্ট্রদ্রোহী সামিল বলে মনে করছেন। এমন বিতর্কিত ব্যক্তি যেন রেলওয়ে পশ্চিমের দায়িত্ব পালন করতে না পারেন সে বিষয়ে সরকারের প্রতি দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button