দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরে ভেজাল কসমেটিক সামগ্রী সহ গ্রেফতার ১

জিএম কিবরিয়াঃ

রাজশাহী দূর্গাপুর উপজেলা পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমাণে ভেজাল কসমেটিক সামগ্রী তৈরি সরঞ্জাম সহ সালমা বেগম নামে এক নারীকে গ্রেপ্তার করেছে দূর্গাপুর থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রবিবার রাতে দূর্গাপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডের চৌপুকুরিয়া পূর্ব পাড়া গ্রামের দুইটি বাড়িতে অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী ও এসআই রাজু আহমেদের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স এই অভিযান পরিচালিত করে। এ সময় গ্রেফতারকৃতের বাড়ি থেকে দুই বস্তা ভেজাল প্রসাধনী সামগ্রী, বিভিন্ন কোম্পানীর নামীয় এক বস্তা ভেজাল প্রসাধনী ক্রিম, এক বস্তা ভেজাল ক্রিম তৈরীর প্লাস্টিকের তৈরী খালী কৌটা এবং ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীর ৬ লিটার তরল কেমিক্যাল উদ্ধার করা হয় ।

যার বর্তমান বাজার মূল্য ৩,১৪,০০০ টাকা। অন্য একজন পলাতক আসামী ইমান আলীর বাড়ি থেকে, দুইটি সাদা প্লাস্টিকের বস্তায় রক্ষিত ক্রিমের নাম লেখা কাগজের তৈরী খালী প্যাকেট, ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীতে ব্যবহৃত একটি স্টিলের তৈরী ড্রাম। ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীতে ব্যবহৃত একটি লোহার তৈরী মেশিন। একটি ইলেক্ট্রিক ভাইব্রেশন মেশিন। প্লাস্টিকের তৈরী সিলিন্ডার আকৃতির দুইটি কন্টেইনারে রক্ষিত সাদা রংয়ের ১৬ কেজি ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীতে ব্যবহৃত পেস্ট। ভেজাল ক্রিম তৈরীতে ব্যবহিত অফ হোয়াইট রংয়ের ৩০ কেজি পেস্ট। চারকোনা আকৃতির প্লাস্টিকের একটি বক্সের মধ্যে রক্ষিত ভেজাল ক্রিম তৈরীতে ব্যবহিত অফ হোয়াইট রংয়ের ১০ কেজি পেস্ট। যার সর্বমোট বাজার মূল্য ৪,৩৮,০০০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সালমা বেগম, স্বামী পলাতক আয়নাল, পলাতক ইমান আলী, তার স্ত্রী রিতা বেগম, শ্যালক আমিনুলকে দূর্গাপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। এলাকা সূত্রে জানা যায়, লোকচক্ষুর আড়ালে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন নামীদামী ব্রান্ডের বিশেষ করে একটি হারবাল কোম্পানির বিউটি ক্রিম নকল করে এমন কার্যক্রম চালাতো । তাদের উপযুক্ত শাস্তি দাবী করেন এলাকাবাসী।

এ বিষয়ে দূর্গাপুর থানা অফিসার ইনচার্জ ওসি হাশমত আলী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয়। এছাড়া বিপুল পরিমাণের ভেজাল কসমেটিক সামগ্রী ও ক্রিম তৈরির উপকরণ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ও পলাতক দের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button