দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরে কৃষকদের মাঝে বীজ রাসায়নিক সার বিতরণ

মোঃ মমিন ইকবালঃ

রাজশাহীর দূর্গাপুরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২২ অর্থ বছরে মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ, নাবী পাট বীজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও উপকরন বিতরণ করা হয়।

২০ সেপ্টেম্বর সোমবার সকাল ১১ টায় উপজেলা কৃষি অফিসের হল রুমে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার সভাপতিত্বে ও কৃষি অফিসার রাজিয়া সুলতানার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী ৫ (পুঠিয়া-দূর্গাপুর) এর মাননীয় সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব সহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।

প্রণোদনায় অংশ হিসেবে উপজেলা জুড়ে ৪৭০ জন কৃষক পাবেন সার, বীজ ও নগদ অর্থ সহয়তা। এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার রাজিয়া সুলতানা জানান, দেশকে খাবার ও দারিদ্রতা মুক্ত করতে সরকার বিভিন্ন কার্যকরী পদক্ষেপ নিচ্ছেন যার অংশ হিসেবে প্রণোদনায় আওতায় দরিদ্র কৃষকদের মাঝে, সার, বীজ ও নগদ অর্থ সহয়তা দেওয়া হচ্ছে। যা গ্রামীণ অর্থনীতি ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button