রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়ানোর চেষ্টা

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী নগরীর হেতেমখা এলাকায় দুই পাড়ার যুবকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। ঘটনার সময় মসজিদের মাইক থেকে ঘোষণা দিয়ে এলাকাবাসীকে জড়ো করাসহ সাম্প্রদায়িক দাঙ্গা ছড়ানোর চেষ্টা করা হয় । এ সময় কয়েকটি হাতবোমার বিস্ফোরণও ঘটে।

পরে পুলিশ গিয়ে লাঠি চার্জ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। আজ বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, তুচ্ছ ঘটনার জের ধরে নগরীর হেতেমখা এলাকার লিচুবাগান ও সিপাহী পাড়া এলাকার যুবকদের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এ সময় কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। ভাঙচুর করা হয় কয়েকটি দোকানপাট ও বাড়ির দরজা । এই ঘটনার পর স্থানীয় কয়েকজন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষকে দোষারোপ করে মসজিদের মাইক থেকে ঘোষণা দিয়ে এলাকাবাসীকে বাড়ি থেকে বের হয়ে আসার জন্য আহ্বান জানানো হয়। এতে ওই এলাকায় সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। তবে খবর পেয়ে রাজপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় । এদিকে ঘটনার পর রকি কুমার ঘোষ তার ফেসবুকে একটি পোস্ট দেন ।

এতে তিনি লিখেন, আজকের ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনাটির সাথে আমি কোনভাবে সম্পৃক্ত নই। পুরো বিষয়টা আমার বিরুদ্ধে একটি সুপরিকল্পিত গভীর ষড়যন্ত্র। তিনি আরও লিখেছেন, আমার রাজনৈতিক, সামাজিক ও ব্যক্তিগত অবস্থান, সুনাম ও ইমেজ নষ্ট করার জন্য একটি স্বার্থন্বেষী গোষ্ঠী এই গভীর ষড়যন্ত্রের সাথে জড়িত। আমি দীর্ঘ দিন ছাত্র রাজনীতিতে অত্যন্ত সুনাম ও সততার সাথে রাজশাহীর সকল স্তরের মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জন করেছি। তৃতীয় কোন পক্ষ দুটি গোষ্ঠীর মধ্যে ঘটে যাওয়া ব্যক্তিগত রেষারেষিকে সাম্প্রদায়িক রূপ দিয়ে রাজশাহীতে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরী করতে চায় ।

যারাই এই ন্যাক্কার জনক ঘটনার সাথে জড়িত তাদের সঠিক তদন্ত করে বিচারের আওতায় আনতে হবে। রাজশাহী বাসীকে কোন ধরনের গুজব ও অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি। রাজপাড়া থানার ওসি মাজাহারুল ইসলাম বলেন, দুই পাড়ার যুবকদের মধ্যে মারামারি নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। কে বা কারা মাইকে উস্কানি ছড়ানোর চেষ্টা করে। পরে পুলিশ গিয়ে বিষয়টি নিয়ন্ত্রণে এনেছে বলে জানা যায় ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button