রাজশাহী

জয়পুরহাটে অনলাইন প্রতারক চক্রের সাত সদস্য আটক

চলমান ডেস্ক: জয়পুরহাট শহরের দেওয়ান পাড়া মহল্লায় অভিযান চালিয়ে অনলাইন প্রতারক চক্রের সাত সদস্যকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার রাতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ।

আটক প্রতারক চক্রের সদস্যরা হলেন সদর উপজেলার গতন শরের বেলাল উদ্দীনের ছেলে শিবলী নোমানী, একই উপজেলার রাঘবপুরের সায়েম উদ্দীন প্রামাণিকের ছেলে হাবিবুল বাশার, ক্ষেতলাল উপজেলার আয়মাপুর গ্রামের তৌহিদুল ইসলামের ছেলে মারুফ শাহরিয়ার, দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার দলদনিয়া গ্রামের আফফার মন্ডলের ছেলে রনিক হোসেন, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার শিবরামপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল আদনান, একই উপজেলার দূর্গাপুর গ্রামের মনসুর আকন্দের ছেলে মামুনুর রশিদ প্রান্ত এবং বগুড়ার নন্দীগ্রাম উপজেলার নিজামত কুড়িগ্রামের টুকু মিয়ার ছেলে সাব্বির রহমান।

মঙ্গলবার দুপুরে সদরের নতুন হাট দেওয়ান পাড়া মহল্লায় অভিযান চালিয়ে একটি অনলাইন প্রতারক চক্রকে আটক করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ১০টি কম্পিউটার সেট, ১০টি রাউটার, বিভিন্ন ধরনের ক্যাবল, মাল্টিপ্লাগ, ৬টি মোবাইল সেট, ১২টি সিম কার্ড ও ৩টি মেমোরি কার্ড উদ্ধার করা হয়।

অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া নামে বিভিন্ন সফটওয়্যার ও ওয়েব সাইট ব্যবহার করে মেয়েদের নামে ফেইক আইডি তৈরি করে ডিজিটাল প্রতারণা করে আসছে। এছাড়া ডিজিটাল জালিয়াতি,  ডিজিটাল ছদ্মবেশধারণ করে ওইসব আইডি দিয়ে বিভিন্ন অবৈধ সার্ভার ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করছে।

এদিকে একাধিক অ্যাডাল্ট সাইটে অজ্ঞাতনামা আইডিধারীদের সঙ্গে ইরোটিক ম্যাসেজিং (অ্যাডাল্ট চ্যাটিং) ও অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছিল বলে স্বীকার করে।

তাদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button