রাজশাহীরাজশাহী সংবাদ

আবারো বিতর্কিত করতে রাবি ভিসির বাসভবনে তালা

স্টাফ রিপোর্টারঃ

এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে  তালাবদ্ধ করার ঘটনা ঘটেছে। গত কাল  সোমবার (১১ জানুয়ারি) রাতে চাকরি প্রত্যাশী দাবি নিয়ে  সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীরা উপাচার্যের বাসভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন৷

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের,সুত্র জানায় সোমবার অফিস চলাকালে উপরের নির্দেশে জালাল নামের একজনকে সেকশন অফিসার পদে এডহক নিয়োগ দেওয়া হয়েছে আর এটিকে কেন্দ্র করে এর পর থেকে অন্যান্য চাকরি প্রার্থীরা সন্ধ্যার পর থেকে উপাচার্যের বাসভবনের সামনে জড় হতে থাকেন। তারপর রাত সাড়ে ৯টায় তালাবদ্ধ করেন ভিসির বাস ভবন। পরে গভীর রাতে বিক্ষোভ কারিদের অনেকেই মুল ঘটনা বুঝতে পেরে কমতে থাকে। রাতে বিক্ষোভ কারিদের অনেকেই প্রকৃত ঘটনা না বুঝেই  উপাচার্যের পদত্যাগ দাবি করতে থাকেন। জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সংবাদ চলমান কে  বলেন, আমরা জানতে পেরেছি আজ এডহকে একজনের চাকরি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের কেন চাকরি হচ্ছে না, সেটি জানতে গিয়েছিলাম।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে একজন প্রতিবন্ধি ছেলেকে চাকরি দেওয়ার জন্য একটি চিঠি আসে। যেহেতু নিয়োগে বন্ধে শিক্ষামন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা রয়েছে৷ তাই আমি বিষয়টি সচিব কে  জানিয়েছি। তিনিএই  নিয়োগ দিতে বলেছেন।  উপাচার্য এম আব্দুস সোবহান বলেন আমি ইচ্ছে করে কোন নিয়ম বহিভুত কাজ কোনদিন করিনি বা এখনো করিনা,তিনি বলেন একটি পক্ষ আমাকে বিতর্কিত করতে সকল সময় আমার পেছনে পড়ে আছে, সকল বিষয় জেনে বুঝে কারো সমন্ধে কিছু বলা উচিত বলে মন্তব্য করেন তিনি।

দেশের বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা চলতে থাকলে শিক্ষার ভাব মূর্তি নষ্ট হওয়া সহ সাধারণ শিক্ষার্থীদের উপর ও এর প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে তাই বিশ্ববিদ্যালয় নিয়ে টানা হেচড়া না করে শিক্ষার মান উন্নয়ন করতে সকলের সহযোগীতা কামনা করেছেন রজাশাহী বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক। 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button