রাজশাহী সংবাদ

১৭ দফা দাবিতে শাহমখদুম মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের আন্দোলন চলছেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদন না পাওয়ায় ভবিষ্যত জীবন অনিশ্চিত হয়ে পড়েছে রাজশাহীর বেসরকারী শাহমখদুম মেডিক্যাল কলেজের প্রায় ২০০ শিক্ষার্থীর। এ নিয়ে চরম ক্ষোভ ছড়িয়ে পড়ে অন্যান্য সকল শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে। ফলে গত ৯ ফেব্রুয়ারি সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন কর্মসূচি পালন করে এবং কলেজ কর্তৃপক্ষকে তিন দিনের আল্টিমেটাম দেয়।

কলেজ কর্তৃপক্ষকে দেয়া তিন দিনের আল্টিমেটাম শেষে আজ শনিবার থেকে ফের আন্দোলন শুরু করেছে শাহমুখদুম মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা । আজ সকাল ১১টায় কলেজের প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা জোটবদ্ধ হয়ে বিক্ষোভ শুরু করে।

এসময় তারা তাদের ১৭ দফা দাবি সংবলিত ব্যানার ফেস্টুন ও প্লেকার্ড পরিদর্শন করে। কলেজ কর্তৃপক্ষকে দ্রুত দাবি মেনে নেওয়ার আহ্বান জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন থেকে সরে আসবেনা। বিএমডিসির অনুমোদন না থাকায় এই কলেজের শিক্ষার্থীরা এমবিবিএস পাশ করার পরেও ইন্টার্নশীপ করতে পারছেন না। কলেজ হাসপাতালে পর্যাপ্ত রোগী না থাকায় প্রেক্টিসও করতে পারেন না শিক্ষার্থীরা। এমনকি পূর্ণাঙ্গ চিকিৎসকও হতে পারছেন না তারা।

প্রসঙ্গত, ২০১৪ সালেও এই কলেজটির বিরুদ্ধে অবৈধভাবে শিক্ষার্থী ভর্তির অভিযোগ উঠে। মেডিক্যাল কলেজের অনুমতি না থাকার পরেও ৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়। এ নিয়ে ওইসময় বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এরপর ২০১৫-১৬ সেশনে অনুমতি ছাড়ায় ৫০ জন শিক্ষার্থী ভর্তি করায় পরীক্ষা কার্যক্রম স্থগিত করে দেয় রাজশাহী বিশ্ববিদ্যালয়। কারণ কলেজটি ওই সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ছিল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button