নওগাঁরাজশাহীরাজশাহী সংবাদ

নওগাঁয় সরকারি চাকরির ৩ টি পদে মোট ১৪০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিনিধিঃ

নওগাঁ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সম্প্রতি শূন্য পদে রাজস্ব খাতের ৩ টি পদে মোট ১৪০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে ৬ অক্টোবর পর্যন্ত।

পদের নাম ও পদসংখ্যা : ১. পরিবার পরিকল্পনা পরিদর্শক-১২, ২. পরিবার কল্যাণ সহকারী-১২০, ৩. আয়া-৮।

আবেদনের যোগ্যতা : প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

আবেদনের বয়স : গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনা। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে করোনায় প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেয়।

গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে নওগাঁ পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনের নিয়ম : আগ্রহী প্রার্থীরা (http://dgfpnao.teletalk.com.bd) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button