পবারাজশাহী সংবাদ

রাজশাহীতে বিতর্কিত মেয়র আব্বাসের কুকীর্তির কথা তুলে ধরলেন কাউন্সিলর মুঞ্জুর

নিজস্ব প্রতিবেদকঃ

বহুল আলোচনায় আলোচিত রাজশাহীর কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাসের নানা অপকর্মের কথা তুলে ধরলেন রাজশাহীর কাটাখালী পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামীলীগের প্রবীন নেতা মুঞ্জুর রহমান।

মেয়র আব্বাস কাউন্সিলর মুঞ্জুর

জাতীয় নেতার সন্তান এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সাথে দীর্ঘ সময় আওয়ামীলীগের কর্ণধর হিসেবে দলীয় বিভিন্ন ভুমিকা রাখার পরেও তাকে কাটাখালী পৌরসভা থেকে বেরকরে দেন বিতর্কিত মেয়র আব্বাস। আব্বাসের চলমান বিভিন্ন অনিয়ম তুলে ধরে তার কঠোর শাস্তি দাবি করেন এই প্রবীন ব্যক্তি। সরকারি জায়গা দখল মাদকের সাথে বিশেষ সখ্যতা সহ কয়েক ডজন অনিয়ম সংবাদ চলমানের নিকট তুলে ধরেন এ সময়।

তিনি আরো বলেন আমি পুর্বে থেকেই এই আব্বাসের বিতির্কিত কর্মকান্ডের প্রতিবাদ করছি বলে আমাকে বিভিন্ন ভাবে প্রতিহত হয়রানি করার চক্রান্ত করেছে এই আব্বাস আলী । কিছুদিন পুর্বে কাটাখালী হরিয়ান অঞ্চলে জনতা ব্যাংকের জমি (ভবন) কৃষি ব্যাংক ওয়াকসনে নেন সেই জমি জাল দলিল করে আব্বাস ভোগকরেন রিতিমত। কাটাখালীর মাছ বাজারে একজন ব্যক্তির নিকট থেকে টাকা না দিয়েই জমি জোর করে লিখেনিয়েছেন আব্বাস আলী। এমন গুরুতর অভিযোগ নিয়ে কিভাবে এতদিন মেয়রের চেয়ার দখল করেছিলেন তিনি এমন বিষয় ভাবিয়ে তুলেছে জাতিকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়া অডিওতে বিতর্কিত আব্বাস বলছেন রাজশাহীর পুলিশ কমিশনার মেয়র খায়রুজ্জামানের সাথে আপোষ করার বিষয় নিয়ে আমাকে বলেছেন আপনি বাসায় আসেন স্যার- একজন লোকাল মেয়রকে পুলিশ কমিশনার কিভাবে স্যার বলেন ? রাসিকের মাননীয় মেয়রের নামে বদনাম তুলছেন তিনি সেই সকল প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সুশীল সমাজে। অনেকেই বলছেন এই ধরনের কোন কথাই হয়ত হয়নি পুলিশ কমিশনারের সাথে। নিজেকে হিরো বানাতেই মাননীয় মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন কে জড়িয়ে এমন গল্প বলছেন বিতর্কিত মেয়র আব্বাস আলী।

শিঘ্রই ভুমি দস্যু জাতির পিতাকে নিয়ে কুটুক্তি করা আব্বাস কে গ্রেপ্তারের দাবি করেন এই দলদরদী প্রবীন ব্যক্তি সহ কাটাখালী অঞ্চলের মানুষ। বিতর্কিত মেয়র আব্বাস আলীর ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শফিউল আলম লেলিন হত্যামামলার রায়ে ফাঁসির দন্ড প্রাপ্ত আসামি ।যে কোন সময় সেই ফাঁসি কার্যকর হবে বলে আদালত সুত্রে জানাগেছে। বিতর্কিত মেয়র আব্বাস নিজেও একটি হত্যা মামলায় সাজা প্রাপ্ত আসামি সেই মামলায় হাইকোর্ট থেকে জামিনে রয়েছে। বালুঘাট, রাস্তার অবৈধ টোল আদা্য় সরকারি হাট নাম মাত্র টাকায় চুক্তি করে জবর দখল সহ নানা অভিযোগের বোঝা মেয়র আব্বাসের উপরে থাকার পরেও নিজের দম্ভ নিয়ে চলতেন প্রতিনিয়ত।

একটি সুত্র বলছেন দলের একজন শীর্ষ পর্যায়ের নেতার হাত মেয়র আব্বাসের মাথার উপর থাকার কারনেই আব্বাস নীর্বিঘ্নেই করতেন যত অপকর্ম। এরই মাঝে কাটাখালী পৌর আওয়ামীলীগের আহব্বায়ক ও জেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে তাকে অব্যহতি দিয়েছেন। আইসিটি আইনে তিনটি মামলা হয়েছে যে মামলার বাদি রাসিকের কাউন্সিলর বৃন্দ। বিতর্কিত মেয়র আব্বাসের পেছনে কারা রয়েছে গোপনে কারা মদদ দিচ্ছে সকল কিছু জরুরি ভাবে খতিয়ে দেখতে সংশ্লীষ্ট মহলের প্রতি দাবি জানিয়েছেন রাজশাহী জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতা কর্মীরা। সুত্র মতে ২৬ নভেম্বর বিতর্কিত মেয়র আব্বাস আলী ফেইসবুকে লাইভে এসে নিজেকে ভালো সাজাতে চেষ্টা করেন।

তার ফেইসবুক লাইভে শত শত মানুষ কুরুচি পুর্ণ মন্তব্য করতে থাকেন। অনেকেই অকথ্য ভাষায় গালি দিতে থাকেন। ২৭ নভেম্বর কাটাখালী পৌরসভার কাউন্সিলর প্রবীন আওয়ামীলীগ নেতা মুঞ্জুর তার নিজস্ব ফেইসবুকে আব্বাসের সকল অপকর্ম নিয়ে কথা বলেন। তিনি বিতর্কিত মেয়র আব্বাসকে চ্যালেঞ্জ করে বলেন তার প্রশ্নের একটির ও সৎ উত্তর দিতে পারবেনা আব্বাস আলী। তিনি আব্বাস আলীর করা বিভিন্ন অনিয়ম লাইভে এসে প্রকাশ করেন। প্রায় সাড়ে ৩কোটি টাকা পৌরসভা থেকে লাপাত্তা করেছে আব্বাস আলী সেই টাকার কোন হুদিস নেই পৌরসভার হিসেব তহবিলে। নিজের ইচ্ছেমত টাকা উত্তোলন খরচ করতেন তিনি নিজেই। করোনা কালিন সময়ে কাপড় ব্যবসায়িদের নিকট থেকে ৫০লক্ষ টাকা সহ বিভিন্ন ব্যবসায়িদের নিকট থেকে ও অনুদান নিয়েছিলেন সেই টাকা কোন মানুষদের দেওয়া হয়েছে বলে জানেনা স্থানিয়রা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button