রাজশাহী সংবাদ

মহাত্মাগান্ধি এ্যাওয়ার্ড পেলেন রাজশাহী টিটিসির অধ্যক্ষ আবদুর রহিম

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী কারিগরি প্রশিক্ষণকেন্দ্র (টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী আবদুর রহিম মহাত্মাগান্ধি এ্যাওয়ার্ড পেয়েছেন। সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরামের সুপারিশক্রমে তাকে এ এ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে। দেশে কারিগরি শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় মহাত্মা গান্ধী এ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন তিনি। বাংলাদেশে কারিগরি শিক্ষায় তিনিই্ একমাত্র এ এ্যাওয়ার্ড পেয়েছেন।

কোলকাতার সারস্বত ও শ্রুতিবৃত্ত এই সম্মাননা দিয়েছে। গতকাল রোববার  বিকেল ৫টায় কোলকাতার অচিমিন স্মরনীতে আয়োজিত ভারত-বাংলাদেশ সম্প্রীতি উৎসবে আনুষ্ঠানিকভাবে প্রকৌশলী আবদুর রহিমকে এই সম্মাননা দেওয়া হয়েছে।

ভারত বাংলাদেশ সম্প্রীতি অনুষ্ঠানে পশ্চিম বাংলার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, মন্ত্রী শশী পাঞ্জা, মন্ত্রী অরুপ বিশ্বাস, মেয়র ববি হাকিম, বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, কবি বিথী চট্টোপাধ্যায়, বিশিষ্ট অভিনেত্রী অপরাজিতা আঢ্য, একুশে পদকপ্রাপ্ত পঙ্কজ সাহা, ইন্ডিয়া কালচারাল ফর কালচারাল রিলেশনের (আইসিসিআর) পরিচালক গৌতম দে সহ দুই বাংলার প্রখ্যাত ব্যাক্তিরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

এদিকে সম্মাননা গ্রহণের জন্য শুক্রবার কোলকাতায় গমন করেছেন প্রকৌশলী আবদুর রহিম। আগামী ১৮ ফেব্রুয়ারী তার দেশে ফেরার কথা রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button