বাঘারাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

বাঘায় র‌্যাব পরিচয়ে অপহরনের অভিযোগে পৌর কাউন্সিলরসহ আটক- ৩

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় নতুন মোটর সাইকেল কিনে বাড়ি ফেরার পথে র‌্যাব পরিচয়ে সহদ্বর দুই ভাইকে অপহরণ করে দুই লক্ষ টাকা মুক্তিপন দাবি করা হয়েছে।

গতকাল ২৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাতে উপজেলার মুশিদপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ একজন পৌর কাউন্সিলর-সহ তিনজনকে আটক করেছে। একই সাথে ছিনতাই হওয়া মোটর সাইকেল এবং অপহৃত দুই ভাইকে উদ্ধার করেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, বৃহঃবার বিকেলে বাঘার সুলতানপুর গ্রামের বাদশা আলমের দুই ছেলে রহিম(৩০)ও রুবেল (২৫) রাজশাহী থেকে দুই লক্ষ টাকা দিয়ে একটি নতুন এইচ পাওয়ার (১৬৫ সিসি) মোটর সাইকেল কিনে বাড়ী ফিরছিলো। পথিমধ্যে বিকেল ৪ টার সময় তারা কলিকগ্রাম সড়কঘাট পৌঁছালে পলাশ (২৫) পিতা ইমদাদুল হক-সহ ৩ যুবক ভুয়া র‌্যাব পরিচয়ে তাদের পথরোধ করে। এরপর ভিকটিম রুবেলের কাছে থাকা মোবাইল চেককরে তার মধ্যে অশ্রীল ছবি পাই।

এ অপরাধে তাদের দু’জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিল লক্ষ টাকা জরিমানা করার হুমকি দেয়। এ সময় ভুক্তভুগী দুই যুবক র‌্যাব পরিচয়ধারীদের হাতে-পায়ে ধরলে তখন তারা নতুন মোটর সাইকেল, নগদ ৫ হাজার টাকা ও দুইটা মোবাইল নিজেদের হেফাজতে এবং দুই ভাইকে জিম্মি করে পার্শ্ববর্তী মশিদপুর এলাকায় নিয়ে আসে। সেখানে যোগ হয় -আসামী আলী হোসেন (২২) পিতা তজিমুদ্দিন, সবুজ (৩০) পিতা মোশারফ হোসেন, সাজেদুল ইসলাম(২৩) পিতা অগ্যাত।

এরা দুই অপহৃত(ভিকটিম) কে ওই এলাকার পৌর কাউন্সিলর মোশারফ হোসেন এর বাড়ি এনে আটক করে মারপিট করে। এরপর রাত ৯ টা পর্যন্ত তাদের আটক রেখে নগদ দুই লক্ষ টাকা মুক্তিপন দাবি করে, অন্যথায় তাদের প্রানে মেরে ফেলা হবে বলেও হুমকি দেয় হয়। ঘটনার এক পর্যায় অপহৃত দুই ভাই রহিম ও রুবেল নিরুপায় হয়ে তার বোন মর্জিনা বেগমের কাছে তাদের দেওয়া মিনহাজুল ইসলাম নামে এক বিকাশ ব্যবসায়ীর নাম্বার- ০১৭৪৪-৮২৭৭৭৭ নম্বরে ২ লক্ষ টাকা পাঠাতে বলে। এরপর তাদের বোন মর্জিনা বেগম ওই রাতে বাঘা থানা পুলিশের স্বরণা পূর্ন হউন।

এদিকে বাঘা থানার ওসি নজরুল ইসলাম ঘটনা শোনার পর ওই বিকাশ নম্বরে ফোন করেন। তখন বিকাশ ব্যবসায়ী মিনহাজুল ইসলাম জানান, তার দোকান রাজশাহী সাহেব বাজারে। তখন ওসি মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে বাঘা টেলিকম বিকাশ ব্যবসায়ী মিনহাজুলকে খুঁজে বের করে। এরপর তার স্বীকারুক্তি মোতাবেক মুর্শিদপুর গ্রামের অধিবাসি ও বাঘা পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেনের বাড়ী থেকে ছিনতাই হওয়া মোটর সাইকেল সহ অপহৃত দুই ভাইকে উদ্ধার করে। এ সময় পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে নেশাগ্রস্থ অবস্থায় কাউন্সিলর মোশারফ হোসেন এবং অপর আসামী আলী হোসেন ও বিকাশ ব্যবসায়ী মিনহাজুলকে কে গ্রেপ্তার করতে সক্ষম হন।

এ বিষয়ে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, মর্জিনা বেগম নামে এক নারী বৃহস্পতিবার রাতে তার দুই ভাইকে মোটর সাইকেল সহ অপহরণ করা হয়েছে মর্মে ৬ জনকে আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে সম্পৃক্ত তিনজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামীদের শুক্রবার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button