বাগমারারাজশাহী সংবাদ

ইউপি নির্বাচন নিয়ে বাগমারায় সাংবাদিকদের সাথে এমপি এনামুল হকের মতবিনিময়


রাজশাহীর বাগমারায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। ২০ ডিসেম্বও সোমবার বেলা ১১ টায় সালেহা ইমারত কোল্ড ষ্টোরেজ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।


এ সময় মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কাউন্সিলর হাচেন আলী, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমানসহ বাগমারায় কর্মরত সাংবাদিকবৃন্দ।


সভায় প্রধান অতিথি এমপি এনামুল হক বলেন, আগামী ৫ জানুয়ারী পঞ্চম ধাপে বাগমারায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্র্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে কোন ষড়যন্ত্র করে লাভ হবে না। নৌকার বিরোধীতা করে কেউ প্রার্থী হলে তার বিরুদ্ধে দলের পক্ষ থেকে ব্যস্থাবা গ্রহণ করা হবে। এরই মধ্যে স্পষ্ট বলে দেয়া হয়েছে দলীয় পরিচয়ে কেউ যেন কোন অন্যায় অনিয়ম না করে। প্রার্থী যেই হোক না কেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে কঠোর হস্তে দমন করা হবে। বাগমারায় বিগত দিনের সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।


প্রধান অতিথি আরো বলেন, আমরা ভোটের পরিবেশ নিশ্চিত করতে কাজ করে চলেছি। সেই সাথে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসন সহ সংশ্লিষ্ট পক্ষের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। পাশাপাশি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে যেন সঠিক, বস্তনিষ্ঠ তথ্য গণমাধ্যমে উঠে আসে। নির্বাচনে গণমাধ্যম একটা বিরাট ভূমিকা পালন করে থাকে। এলাকার শান্তিপূর্ণ পরিবেশ যেন বিনষ্ট না হয় সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৫ জানুয়ারীর ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ও নিরপেক্ষ পরিবেশে অনুষ্ঠিত হবে। এখানে দলীয় প্রার্থী বা নৌকা প্রাতীকের প্রার্থী বলে কাউকে অতিরিক্ত সুবিধা নিতে দেওয়া হবে না। এ বিষয়ে ডিজিএফআই ও জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট পক্ষের সাথে মতবিনিময় করেছি। দল থেকে যারা নৌকার বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন তাদেরকে দল থেকে বহিস্কার করা হবে। দল করলে সংগঠনের নিয়মকানুন মেনে চলতে হবে। এই সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button