রাজশাহী সংবাদ

আজ রাজশাহী নগর আ’লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: প্রায় পাঁচবছর পর রাজশাহী নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ রোববার।  সম্মেলনকে ঘিরে জমে উঠেছে নগর আ.লীগের রাজনীতি। কারা আসছেন নেতৃত্বে তা নিয়ে সর্বত্র চলছে আলোচনা-সমালোচনা। তবে এবার মহানগর আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পরিবর্তন হবে নাকি বর্তমানদেরই প্রত্যাবর্তন ঘটবে তা নিয়েই তৃণমূল পর্যায়ে চলছে তুমুল আলোচনা।

দলীয় সূত্রে জানা গেছে, নগরীর ঐতিহাসিক মাদ্ররাসা মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত এ সম্মেলনে কেন্দ্রীয় আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আসন্ন সম্মেলনের মাধ্যমে যে কমিটি ঘোষণা করা হবে তাতে চমক থাকবে এমনটাই মনে করছেন দলের তৃণমূলের নেতাকর্মীরা।
গত শুক্রবার রাতে বর্তমান কমিটির সর্বশেষ সভা অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার দুজনই আবেগঘন বক্তব্য দেন।

আরো জানা গেছে, নগর আওয়ামী লীগের সভাপতি পদে এবার নগর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের একমাত্র প্রতিদ্বন্দ্বী নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বজলুর রহমান। এতদিন তিনি আড়ালে থাকলেও সভাপতি পদের জন্য জোড় তৎপরতা ঠিকই অব্যাহত রেখেছেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে জটিল সমীকরণ। এ পদে প্রতিদ্বন্দ্বিতা জমে উঠবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। কারণ এই পদের জন্য বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্তত এক ডজন তরুণ ও প্রবীণ নেতা মাঠে নেমেছেন। তবে তৃণমূলের ভরসা এখনও ডাবলু সরকারকে ঘিরেই। কোনো কারণে তিনি বাদ পড়লে আলোচনায় আছেন সাবেক ছাত্রনেতা আহসানুল হক পিন্টু ও নাঈমুল হুদা রানা।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা আছে। এবারের সম্মেলন হবে জাঁকজমকপূর্ণ।

অন্যদিকে, সম্মেলনকে কেন্দ্র করে সক প্রস্তুতি সম্পন্ন করেছে রাজশাহী মহানগর আওয়ামীলীগ। এর মধ্যে সম্মেলনস্থল রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।

সম্মেলনের উদ্বোধন করবেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য সাংসদ মো. নাসিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, উপদেষ্টা প্রফেসর ড. সাইদুর রহমান খান, সদস্য বেগম আখতার জাহান প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button