রাজশাহীরাজশাহী সংবাদ

রামেকের করোনা ইউনিটে ৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ৮ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার ২১ সেপ্টেম্বর সকাল ৯.০০ টা থেকে আজ বুধবার ২২ সেপ্টেম্বর সকাল ৯.০০ টার মধ্যে তাদের মৃত্যু হয়। এদিন করোনায় কুষ্টিয়া থেকে আসা একজন রোগী মারা গেছেন। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ৩ জন, নওগাঁর ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের ১ জন করে মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন। ৪ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন করে মারা গেছেন।

এদিকে, ২৪০ শয্যার করোনা ইউনিটে গতকাল মঙ্গলবার সকাল ৯.০০ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১২২। বর্তমানে রাজশাহীর ৫৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৫ জন, নাটোরের ১৫ জন, নওগাঁর ১০ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার ১ জন, চুয়াডাঙ্গার ১ জন, সিরাজগঞ্জের ১ জন এবং মেহেরপুরের ২ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৩ জন এবং করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৫ জন এবং সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৫ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৮ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবেও নমুনা পরীক্ষা করা হয়েছে আরও ২৮১ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২০ জনের নমুনায়। পরীক্ষা অনুপাতে রাজশাহীতে বর্তমানে সংক্রমনের হার দারিয়েছে ৭.৪৫% ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button