পাবনারাজশাহী সংবাদ

পাবনায় ভুক্তভোগী ও ধর্ষকের বিয়ে: ওসি ওবাইদুল বরখাস্ত

সংবাদ চলমান ডেষ্ক : পাবনা সদর থানায় ধর্ষণের শিকার গৃহবধূর সঙ্গে ধর্ষকের বিয়ে দেয়ার ঘটনাঅভিযুক্ত ওসি ওবাইদুল হককে বরখাস্ত করা হয়েছে।  পুলিশ সদর দফতর মঙ্গলবার তাকে এই বরখাস্তের আদেশ দেয়। সেই আদেশ বুধবার পাবনা পুলিশের কাছে পৌঁছেছে।

পাবনা অতিরিক্ত এসপি (সদর সার্কেল) ইবনে মিজান ওসির বরখাস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আইজিপির পক্ষে এআইজি পারসোনাল ম্যানেজমেন্ট মঙ্গলবার ওসি ওবাইদুলকে বরখাস্তের আদেশ দেন। বরখাস্তের পর তাকে একই আদেশে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

পাবনার ডিসি কবীর মাহমুদ জানান, মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশে জেলা প্রশাসন থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জাহিদ নেওয়াজকে প্রধান করে পাবনা অতিরিক্ত এসপি (সদর সার্কেল) ইবনে মিজান ও জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. একেএম আবু জাফরকে সদস্য করা হয়। তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন, ভিকটিমের পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে তদন্ত কাজ শেষ করে রোববার রাতে প্রতিবেদন ডিসির কাছে জমা দেন। ওইদিন রাতেই প্রতিবেদনটি মন্ত্রী পরিষদ বিভাগে পাঠিয়ে দেয়া হয়।

২৯ আগস্ট রাতে ভুক্তভোগী গৃহবধূকে অপহরণ করে টানা চারদিন ধর্ষণ করে চারজন। ঘটনার এক পর্যায়ে ভুক্তভোগী পালিয়ে সদর থানায় আশ্রয় নিয়ে পুলিশের কাছে অভিযোগ করেন। কিন্তু অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত রাসেলকে আটক  করে পুলিশ। তবে গৃহবধূর মামলা না নিয়ে  দেয়া হয়। এতে স্থানীয়দের সহযোগিতায় ওসিসহ পুলিশের কয়েকজন কর্মকর্তা জড়িত রয়েছেন বলে অভিযোগ উঠে। এ খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর জেলা পুলিশের নির্দেশে ৯ সেপ্টেম্বর ভুক্তভোগী বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলায় এজাহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। পরে জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত এসপি (হেডকোয়ার্টার) ফিরোজ আহমেদকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button