দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে ছিনতাইয়ের  মিথ্যা নাটক নগদ কর্মীসহ আটক ৩ 

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দুর্গাপুরে  আলোচিত নগদ কর্মীর হতে টাকা ছিনতাইয়ের ঘটনার রহস্য উন্মোচিত হয়েছে। টাকা লোপাট করতেই মূলত ছিনতাইয়ের নাটক সাজিয়ে ছিলেন নগদ কর্মী জাহিদ হাসান ।অবশেষে তার দুই সহযোগীসহ পুলিশের জালে ধরা পড়েছেন তারা।

২৯ এপ্রিল (শুক্রবার) তাদের কোর্টে চালান দিয়েছে থানা পুলিশ। জানাযায়, গত ২৪ এপ্রিল নগদ কর্মী কথিত ভিকটিম জাহিদ হাসান প্রথমে জানায় তার থেকে প্রায় ৮ লক্ষ টাকা ছিনতাই হয়েছে পড়ে ৫ লক্ষ টাকা ছিনতাইয়ের কথা বলেন। তিনি ও নগত কর্তৃপক্ষ দুর্গাপুর থানায় বিষয়টি অবগত করলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। দ্রুত ঘটনার রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশ। আস্তে আস্তে খুলতে  থাকে রহস্যের জট বেরিয়ে আসে থলের বিড়াল। নগদ কর্মী জাহিদ নগদের লেনদেনের ২ লক্ষ টাকা ব্যক্তিগত কাজে খরচ করেন।

এই অপকর্ম ঢাকতেই মিথ্যা ছিনতায়ের নাটক সাজান। দুর্গাপুর থানা পুলিশ হতে জানা যায়,নগদ কোম্পানির ডিস্ট্রিবিউশন সেলস্ অফিসার কথিত ভিকটিম জাহিদ হাসান। সে তার নগদ লেনদেনের প্রায় ২ লক্ষ টাকা ব্যক্তিগত কাজে খরচ করে  ফেলায় উক্ত ঘটনা থেকে উদ্ধার পাওয়ার আশায় তার বন্ধু মোঃ আবু বাক্কার  ও জাফর হোসান  বিষয়টি নিয়ে পুঠিয়া থানার  বানেশ্বর কলেজ মাঠে গত ২২ তারিখ রাত ৮ টা ৩০ মিনিটে একত্রিত হয়ে ছিনতায়ের মিথ্যা নাটক সাজানোর পরিকল্পনা করে।

পরিকল্পনার অংশ হিসেবে ঘটনার দিন ২৪ এপ্রিল আসামি জাহিদ হাসান,  রাজশাহীর পবা থানা,গোদাগাড়ী থানা,ও সর্বশেষ দুর্গাপুর থানার আকিব এন্ড আতিক টেলিকম নামক দোকান হইতে লেনদেন শেষ করেম।   উত্তোলিত টাকাসহ পূর্ব পরিকল্পিত স্থানে তারা একত্রিত হয়। নগদ কর্মী জাহিদ হাসান তার বন্ধু বাক্কার ও  জাফরকে তার কাছে থাকা নগদ লেনদেনের টাকাও ব্যবহৃত দুটি মোবাইল ফোন দিয়ে ঘটনাস্থল ত্যাগ করতে বলে। টাকা নিয়ে ব্যাগ ও ফোন দুটি নষ্ট করে ফেলতে বলে। তারা ঘটনাস্থল ত্যাগ করলে,  তার কাছে থাকা চাকু দিয়ে ডান হাত কেটে ছিনতাইয়ের নাটক মঞ্চস্থ করে।

আসামী জাহিদ ছিনতাইয়ের ঘটনাটি বিশ্বাসযোগ্য করার লক্ষ্যে পরবর্তীতে কানপাড়া হাটে এসে বিকাশ ডিএসও  শরীফের ফোন থেকে কোম্পানিতে ফোন দিয়ে। তাকে  চাকু মেরে জখম করে নগদ লেনদেনের টাকার ব্যাগ ও তার ব্যবহৃত ফোন দুইটি ছিনতাই করে নিয়ে গেছে বলে জানায়। পরবর্তীতে  দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে কোম্পানির লোকজনসহ থানায় এসে মৌখিকভাবে জানায়। 

পরবর্তীতে অত্র  মামলার তদন্তে  প্রাপ্ত ১ নাম্বার আসামী কথিত ভিকটিম মোহাম্মদ জাহিদ হাসানকে বেলপুকুর মোড় হইতে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। জিজ্ঞাসাবাদে  ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন নগদ কর্মী। এবং তার নিকট তে থাকা নগদ এর আত্মসাৎকৃত   ১ লাখ ৭৮ হাজার টাকা বের করে দেয়। আটক আসামি জাহিদের দেওয়া তথ্য মোতাবেক ঘটনায় সম্পৃক্ততার সহযোগী অপর দুই বন্ধু ২ নং আসামী  আবু বাক্কার  ও  ৩ নং আসামী জাফর হোসেনকে কৌশলে বানেশ্বর বাজারে আত্মসাৎকৃত অবশিষ্ট টাকা ও ঘটনায় ব্যবহৃত ফোন সহ  ঢাকা হইলে তারা বানেশ্বর বাজার ট্রাফিক মোড়ে আসেন। 

তাদেরকে সেখানে আটক করে পুলিশ, তৎপর বাক্কারের নিকট হইতে ৯৪ হাজার টাকা ও জাফর এর নিকট হইতে ৫ হাজার  টাকা এবং একটি ভাঙ্গা এন্ড্রয়েড মোবাইল ও একটি বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটক তিন আসামিকে ২৯ এপ্রিল শুক্রবার মহামান্য আদালত নিকট চালান দেওয়া হয়। এ বিষয়ে দুর্গাপুর থানা পরিদর্শক (তদন্ত) নয়ন হাসান জানান, নগদ কর্মী জাহিদ হাসান তার বন্ধুদের সহযোগীতায় নগদের লেনদেনের টাকা আত্মসাৎ করার লক্ষ্যেই মিথ্যা ছিনতাইয়ের নাটক সাজিয়েছিলেন। 

পুলিশ তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িত থাকায় নগদ কর্মী জাহিদ হাসান, তার দুই সহযোগী আবু বাক্কার ও জাফরকে আটক করে কোর্টে চালান দেওয়া হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button