সংবাদ সারাদেশস্লাইডার

করোনা সন্দেহে শিশুর মৃত্যু, অবহেলার অভিযোগ

সংবাদ চলমান ডেস্কঃ

মহামারি করোনার  সংক্রমণ সন্দেহে রাজধানীর শ্যামলীর ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসকের অবহেলায় হোসেইন (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে স্বজনরা। শুক্রবার (১০ এপ্রিল) বিকাল পাঁচটায় হাসপাতালে শিশুটির মৃত্যু হয় বলে জানা গেছে।

মৃত শিশুটির চাচা মো. পিয়াস বলেন, গত ২ এপ্রিল খেলাধুলা করার সময় খাট থেকে পড়ে তার পা ভেঙে যায়। পায়ে ব্যথার সঙ্গে গত তিন দিন ধরে পেটে গ্যাসের কারণে সে বাথরুমেও যাচ্ছিল না। এই অবস্থায় বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে মিরপুর ১০ নম্বরের একটি হাসপাতালে নিয়ে চারটি ডুস দেওয়া হয়। এর পরও তার অবস্থার কোন উন্নতি হয়নি।

শুক্রবার সকালে তাকে মিরপুর-২ নম্বরে শিশু হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা জানান, শিশুটির রক্তের চাপ কমে পেটে ব্যথার কারণে শ্বাসকষ্ট হতে থাকে। এই অবস্থায় শুক্রবার বেলা ১২টার দিকে ঢাকা শিশু হাসপাতালে নেওয়া হয়।

শিশুটির চাচা অভিযোগ করে বলেন, হাসপাতালে নেওয়ার সঙ্গে সঙ্গে কোন পরীক্ষা না করে চিকিৎসক ও নার্সরা বলেন, তার করোনা ভাইরাস পজিটিভ। তারা আতঙ্কিত হয়ে শিশু রোগীটির পাশেও আসছিল না।

তিনি আরো বলেন, আমার ভাতিজার পেটে গ্যাস ফর্ম করে এবং খাবার না খাওয়ায় রক্তের চাপ কমে যায়। এছাড়া  শ্বাসকষ্ট হচ্ছিল। কর্তব্যরত ডাক্তার আমার রোগীকে আইসিইউতে ভর্তি না করে ৯ নম্বর ওয়ার্ডের ১৮ নম্বর বেডে রাখে। এই বেডের আশপাশে কোনো রোগী ছিল না। বিকেল সাড়ে পাঁচটার পরে কর্তব্যরত চিকিৎসক যখন নিশ্চিত হন রোগী মারা গেছে, তখনই আমাদেরকে ওয়ার্ডে ঢুকতে দেওয়া হয়। এর আগে আমাদেরকে রোগীর কাছে যেতে দেওয়া হয়নি। ডাক্তার অবহেলা না করে সঠিক চিকিৎসা হলে হয়তো আমার ভাতিজার মৃত্যু হতো না।

হাসপাতাল থেকে তার ডেথ সার্টিফিকেটে  নিউমোনিয়া ও শ্বাসকষ্টের কথা লিখে দেয়। কিন্তু মৃত্যুর মূল কারণগুলো ডেথ সার্টিফিকেটে সঠিকভাবে উল্লেখ করা হয়নি বলে অভিযোগ জানিয়েছেন।

তিনি অভিযোগে আরো বলেন, ১৫ রকমের ওষুধ আমাদের দিয়ে কেনা হয়। এছাড়াও আমাদের মাস্ক, ওষুধ ও হ্যান্ড স্যানিটাইজার ফেরত না দিয়ে নার্সরা তাদের কাছে রেখে দেয়।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button