নাটোররাজশাহী সংবাদ

যমজ শিশুর অপারেশনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন দিনমজুর বাবা-মা

যমজ শিশুর অপারেশনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন দিনমজুর বাবা-মা

চলমান ডেস্ক : নাটোরের গুরুদাসপুরে জন্ম নেয়া যমজ শিশু দুটিকে নিয়ে বিপদে পড়েছেন দিনমজুর বাবা-মা। অর্থাভাবে তাদের অপারেশনের মাধ্যমে আলাদা করা সম্ভব হচ্ছে না। ফলে তাদের প্রাণ সংশয় রয়েছে। শিশু দুটি একে অপরের বুক ও পেটের সাথে সংযুক্ত আছে। প্রাণ আলাদা থাকলেও ছোট শিশুটির কোনো পা নেই। অপরদিকে বড় পুরুষ শিশুটির অবয়ব সব ঠিক আছে।

গুরুদাসপুর পৌর সদরের নারায়নপুর মহল্লার দিনমজুর মোহাম্মদ আলীর স্ত্রী রুপালি খাতুন (২২) ২১ সেপ্টেম্বর (শনিবার) স্থানীয় হাজেরা ক্লিনিকে ওই যমজ শিশুর জন্ম দেন। তাদের নাম রাখা হয়েছে আবুজর গিফারী ও আবু দারদা। যমজ শিশুদের দেখতে প্রতিদিনই উৎসুক জনতার ভিড় লেগে থাকে ওই ক্লিনিকে।

ক্লিনিকের সার্জন ডা. আমিনুল ইসলাম সোহেল বলেছেন, বাচ্চা দুটিকে ঢাকায় অপারেশনের মাধ্যমে আলাদা করা ছাড়া বিকল্প নেই। অপারেশনে একটি শিশুকে বাঁচানো সম্ভব হলেও আকারে ছোট শিশুটিকে বাঁচানো কঠিন হবে। কারণ তার মাথার পাশে বড় টিউমার রয়েছে। তাছাড়া তার মলদ্বার ও মূত্রনালী নেই। পুরুষ নাকি মহিলা তারও কোনো অস্তিত্ব নেই।

অপরদিকে যমজশিশুর দরিদ্র দিনমজুর পিতা মোহাম্মদ আলী সমাজের বিত্তবান মানুষদের কাছে মানবিক সাহায্যের আবেদন করছেন। তাদের বাঁচাতে অনেকের দ্বারে ধরনা দিয়েও সহযোগিতা না পেয়ে হতাশ হয়ে পড়েছেন। এ অবস্থায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button