নাটোররাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

নাটোরে কিন্ডার গার্টেন স্কুল বন্ধ থাকায় ভিন্ন পেশায় শিক্ষকরা

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

করোনা সংক্রমণ প্রতিরোধে দীর্ঘ ৫শ ৪০দিন শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকার কারণে আর্থিক সংকটে পড়ে নাটোরের লালপুরে ২৫ টি কিন্ডার গার্টেন স্কুল বন্ধ হয়ে গেছে। এতে বন্ধ সহ অনান্য কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকরা আর্থিক সংকটের পড়ে বিভিন্ন পেশায় চলে গেছে বলে জানা গেছে।

এ ছাড়া করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধের সময়ের ঘর ভাড়ার টাকা পরিশোধ করতে গিয়ে নিঃস্ব হতে চলেছে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। এ ছাড়া করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকার কারণে অনেক স্কুল কর্তৃপক্ষ তাদের ঘর ভাড়া দিতে না পারাই স্কুলের ঘর গুলো কেড়ে নিয়েছে ঘর মালিকারা। সোখানে ঘর গুলো ভেঙ্গে অট্টোলিকা ও মার্কেট গড়ে তুলেছে তাঁরা। এতে শিক্ষা কার্যক্রম নিয়ে বিপাকে পড়েছে এসব শিক্ষা প্রতিষ্ঠান গুলো।

এ বিষয়ে বেগম রোকেয়া কিন্ডার গার্টেন স্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বলেন, করোনা মহামারির কারণে সমস্ত কিছু উলটপালট করে দিয়েছে। করোনার সময় সরকারী কোন প্রকার সহযোগীতা না পাওয়ায় পেটের দায়ে শিক্ষক ও কর্মচারীরা অন্য পেশায় চলে গেছে। তিনি আরো বলেন, ঘর মালিক ঘর ভাড়ার একটি টাকাও ছাড় দেয়নি। ঘর মালিক উপজেলা পরিষদের চেয়ারম্যানের নিকট নালিশের মাধ্যমে ঘর ভাড়ার সমস্ত টাকা আদায় করে নিয়েছে। এখন নিঃস্ব অবস্থায় দিন যাপন করছি।

এ বিষয়ে.লালপুর উপজেলা কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক রাজিব আহম্মেদ বলেন, লালপুর উপজেলায় ৫০ টির অধিক কিন্ডার গার্টেন স্কুল রয়েছে। করোনাকালীন দীর্ঘ দিন বন্ধ থাকায় প্রতিষ্ঠানের আয় ও সরকারী ভাবে কোন প্রকার সহযোগীতা না পাওয়ায় ২৫ টির বেশি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে গেছে।

এবিষয়ে লালপুর উপজেলা কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন এর সভাপতি সাইদুজ্জামান লিটন বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে দীর্ঘ ১৭ মাস শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকার কারণে আর্থিক সংকটে পড়ে শিক্ষকরা বিভিন্ন পেশায় চলে গেছে। এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) শাম্মী আক্তার বলেন, সোনালী ব্যাংকের সহায়তায় কিন্ডার গার্টেন স্কুল গুলোর কিছু শিক্ষককে সহযোগীতা করা হয়েছে। বন্ধ হয়ে যাওয়া স্কুলের বিষয়ে অবগতি নেই বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button