নাটোররাজশাহী

নাটোরে আখচাষী নেতা আব্দুস সালামের মৃত্যু বার্ষিকী

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

দেশে করোনা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে কবর জিয়ারত, দোয়ামাহফিল, স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভার মধ্যে দিয়ে নাটোরের লালপুরে জনপ্রিয় আখচাষী নেতা ও ওয়ার্কার্স পার্টির নেতা শহীদ কমরেড আব্দুস সালামের ২৯তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

মঙ্গলবার (২২জুন) উত্তরবঙ্গ আখ চাষী সমিতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আয়োজনে সকালে জনপ্রিয় এ নেতার করব জিয়ারত ও বিশেষ দোয়া করা হয়। এর পরে উপজেলার নর্থবেঙ্গল সুগার মিলের কেন্টিন গেটসংল্গ্ন শহীদ সালামের স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পনের মবধ্যমে শ্রদ্ধা জানানো শেষে আলোচনাসভা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ আখচাষি সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলিল, সাধারণ সম্পাদক বাবু সুকুমার রায়, লালপুর উপজেলা ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক মতিউর রহমান, আখচাষী নেতা আব্দুর রব, আবুল কালাম আজাদ, উপজেলা যুবমৈত্রীর সভাপতি আব্দুস সামাদ, যুবনেতা হাফিজুর রহমান প্রমুখ।

বক্তারা ২৯ বছরেও শহীদ আব্দুস সালামের খুনিদের বিচার কার্য সমাপ্ত না হওয়ায় ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে দ্রুত বিচার কার্য সমাপ্ত করে খুনিদের শাস্তির দাবি জানান। উল্লেখ্য ১৯৯২ সালে ২২ জুন সকাল ১০টার দিকে উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের কেন্টিন গেটের সামনে জনপ্রিয় এই আখচাষী নেতাকে গুলি হত্যা করে সন্ত্রাসীরা ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button