তানোররাজশাহীরাজশাহী সংবাদ

তানোরে পোষ্টমর্টেম ছাড়াই দাফন হলো রহস্যজনক লাশ পর্ব-১

মাজহারুল ইসলাম চপল,রাজশাহীঃ

রাজশাহীর তানোর উপজেলার পুঠিপাড়া গ্রামের এরশাদ আলীর (৬০) মরদেহ দাফন করা হয়েছে পোষ্টমর্টেম ছাড়াই।  গত ৬ জুন শনিবার দুপুরে ঘটেছে এমন ঘটনা।

পরিবারের লোকজন বলেন, গত ৫ জুন শুক্রবার সকালে পেট ব্যাথার কারনে গ্যাসের ট্যাবলেট খাই এরশাদ আলী। এতে এরশাদ আলী অসুস্থ হলে তাকে তানোর স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এরশাদ আলীর অবস্থা গুরুতর দেখে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সকাল ১০.৩৫ মি. রামেক হাসপাতালের ১৪ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর চিকিৎসারত অবস্থায় সন্ধ্যা ৬.০০ টায় এরশাদ আলী মারা যায়।

মারা যাওয়ার পরপরই এরশাদ আলীর মরদেহটি হাসপাতাল থেকে বের করার জন্য তাড়াহুড়ো শুরু করে তার পরিবারের লোকজন। তাড়াহুড়ো দেখে অনেকের মনে সন্দেহের দানা বাধে। খবর আসে মিডিয়ার কাছে। মিডিয়ার কাছে খবর আসার পরপরই মিডিয়াকর্মীরা অনুসন্ধানে নামে । কিন্ত মিডিয়া কর্মীরা যাওয়ার আগেই মরদেহটি বের করে নিয়ে যায় এরশাদ আলীর পরিবারের লোকজন। কিন্তু থেমে নেই মিডিয়া কর্মীরা।

অনুসন্ধান করতে থাকে ঘটনা বিষয়ে। রামেক হাসপাতালের ১৪ ওয়ার্ডে কর্তব্যরত ডাক্তারের সাথে কথা বলে জানাতে পারেন এরশাদ আলীর মৃত্যু সাধারণ ভাবে হয়নি। তার মৃত্যু হয়েছে বিষ ক্রিয়ার মাধ্যমে। ডাক্তার অরও বলেন, আমাদের বলা হয়েছে পেট ব্যাথার কারনে গ্যাসের ঔষধ খেয়েছে কিন্তু পরিবারের কথা অনুযায়ী রোগীর অবস্থার কোন মিল পাওয়া যায়নি। তবে পরিবার যদি সঠিক কথা বলতো তাহলে সেভাবে চিকিৎসা করা যেত।

আর সঠিক চিকিৎসা পেলে হয়তো এরশাদ আলী বেঁচে যেতে পারতো। কি ধরনের বিষ বা বিষাক্ত কিছু খেয়েছে  জানতে চাইলে ডাক্তার বলেন, পোষ্টমর্টেম করলে বোঝা যাবে এটা কি ধরনের বিষ ছিল। এই ধরনের লাশ পোষ্টমর্টেম ছাড়া হাসপাতাল থেকে বের হবে কিনা জানতে চাইলে ডাক্তার বলেন, এটা এক ধরনের আত্নহত্যা বলতে পারেন আবার পরিকল্পিত হত্যাও বলতে পারেন। যেহেতু মৃত্যু নিয়ে প্রশ্ন রয়েছে সেহেতু পোষ্টমর্টেম ছাড়া মরদেহ বের হওয়ার কোন নিয়ম নেই।

এবিষয়ে জানতে এরশাদ আলীর ছেলের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন পেটের সমস্যা ছিলো তাই হাসপাতালে নিয়েছিলাম হাসপাতালে চিকিৎসা অবস্থায় মারা গেছে। পরে মিডিয়া কর্মী বুঝতে পেরে ফোন কেটে দেয় এবং ফোন বন্ধ করে দেয়।

পরে হাসপাতালে দ্বায়িত্বরত পুলিশ কর্মকর্তা রাজপাড়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তসলিমা খাতুনের কাছে মুঠোফোনে মৃত্যু ও মরদেহটি হাসপাতাল থেকে  বাহির হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পরিবারের লোকজন সাধারণ মৃত্যুর কথা বলেন এবং কেউ কোন বাদী হয়নি দেখে আমরা আর কিছু বলিনি। তাহলে পরিবারের লোক যদি হত্যা করে আর যদি বলে আমরা বাদী না তাহলে কি আপনি ছেড়ে দিবেন? এমন প্রশ্নের জাবাবে তিনি আর কোন উত্তর দেননি।

এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ রাকিবুল ইসলামের কাছে বিষয়টি অবগত করলে এবং জানতে চান, মৃত্যুর বিষয়ে তিনি কিছু জানেন কি না। তিনি বলেন আমার জানা ছিলনা, জানলাম আমি বিষয়টি দেখছি বলে ফোন রেখে দেন। পরে তানোর থানা অবগত থাকলেও এরশাদ আলীর দাফনে বাধা হয়নি থানা পুলিশ।

মিডিয়া কর্মীরা বিশেষ অনুসন্ধানে জানতে পারে সকলকে ম্যানেজ করেই এরশাদ আলীর দাফন করা হয়েছে। খবর নিয়ে আরও জানাগেছে রামেক হাসপাতালে প্রতিনিয়তই ঘটছে এরশাদ আলীর মতই ঘটনা। হাসপাতালের একটি চক্র পলিশের সাথে যোগসাজসে শামিল হচ্ছে প্রতিনিয়ত। যা ক্ষতিয়ে দেখা ও যথাযথ ব্যাবস্থা গ্রহন করা জরুরী বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button