খেলাধুলা

কাঁদতে কাঁদতে বিদায় নিলেন দিবালা

স্পোর্টস ডেস্কঃ

জুভেন্টাসে এটি হতে যাচ্ছে নিজের শেষ ম্যাচ বলে মাঠে নামার আগেই ঘোষণা দিয়ে জানিয়েছিলেন পাওলো দিবালা।

বিদায়ী ম্যাচ হলেও হাসিমুখেই মাঠে ঢুকবেন। কিন্তু বিদায় তো সব সময় কষ্টেরই হয়। পাওলো দিবালার ক্ষেত্রেও ব্যতিক্রম হয়নি। জুভেন্টাসের জার্সি নিজের শেষ ম্যাচ খেলতে নেমে কান্নায় ভেঙে পড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ড। গত সোমবার রাতে অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে লাজিওর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস। ম্যাচটির ৭৮ মিনিট পর্যন্ত খেলেছেন দিবালা।

এ সময়ে আবেগটা যেন বেশিই স্পর্শ করেছিল তাঁকে।অবশ্য ম্যাচে নামার আগেই দিয়েছিলেন আনুষ্ঠানিক ঘোষণা। বিদায়ের বার্তা দিয়ে দিবালা সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন,  এত বছর, এত আবেগের সম্পর্কের পর আমি ভেবেছিলাম আমরা হয়তো আরও অনেক বছর একসঙ্গে থাকব। কিন্তু, ভাগ্য আজ আমাদের দুদিকে নিয়ে যাচ্ছে। এত বছরের অভিজ্ঞতা, গোল, ম্যাচ, প্রত্যেক ম্যাচ, আমি কখনও ভুলব না। জুভেন্টাসের সঙ্গে সাত বছরের স্মৃতি নিয়ে আর্জেন্টাইন তারকা লিখেছেন, আমি আপনাদের সঙ্গেই বড় হয়েছি, শিখেছি, স্বপ্ন দেখেছি, বেঁচে থেকেছি। সাতটি বছর, ১২টি শিরোপা আর ১১৫ গোলের এ যাত্রা স্বপ্নের মতো ছিল, যা কোনোদিনই কেউ কেড়ে নিতে পারবে না।

ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে দীর্ঘ সাত বছর কাটিয়েছেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। চলতি মৌসুমে সেই প্রিয় ক্লাব ছাড়তে চলেছেন তিনি। আর তাই যেন তুরিনের বুড়িদের হয়ে নিজের শেষ ম্যাচ খেলতে গিয়ে আবেগে আর বাঁধ দিতে পারলেন না এই ফুটবলার। কেঁদে ভাসালেন বুক।

ঘরের মাঠ আলিয়েঞ্জ স্টেডিয়ামে গত সোমবার রাতে লাজিওর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস। ম্যাচে ৭৮ মিনিট পর্যন্ত খেলেন সোমবারই ক্লাবকে বিদায় বলা দিবালা। ম্যাচ শেষে সমর্থকদের ভালোবাসায় সিক্ত দিবালা আর চোখের পানি ধরে রাখতে পারেননি।

ঠিক সাত বছর আগে অর্থাৎ ২০১৫ সালে পালেরমো ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছিলেন দিবালা। দলের হয়ে ২৯১ ম্যাচে ১১৫ গোল করেছেন এই ফরোয়ার্ড। জিতেছেন চারটি সিরি আ এবং পাঁচটি কোপা ইতালিয়া শিরোপা। এছাড়া ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলা দলের সদস্যও ছিলেন এই খেলোয়াড়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button