ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

পীরগঞ্জে ট্রেনের টিকিট বিক্রিতে কালোবাজারীদের বাঁধা

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ রেল স্টেশন কাউন্টার থেকে সাধারণ যাত্রীদের কাছে ঢাকাগামী ট্রেনের টিকিট বিক্রি করায় স্টেশন মাস্টারের উপর চড়াও হয়ে তাঁকে দেখে নেওয়ার হুমকি দিয়েছে টিকিট কালােবাজারী সিন্ডিকেটের সদস্যরা । প্রাণ ভয়ে টিকিট বিক্রি বন্ধ করে দিয়ে প্রশাসনের দারস্থ হয়েছেন স্টেশন মাস্টার রবিউল ইসলাম ।

গতকাল বুধবার সকাল ১১ টার দিকে রেল স্টেশন কাউন্টার থেকে ঢাকাগামী ট্রেনের টিকিট বিক্রির সময় এ ঘটনা ঘটে । পীরগঞ্জ রেল স্টেশনের সদ্য দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার রবিউল ইসলাম জানান, আগামী ২০ জুনের ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান , পঞ্চগড় এক্সপ্রেস ও একতা এক্সপ্রেস ট্রেনের টিকিট স্টেশন কাউন্টার থেকে বিক্রি শুরু করেন তিনি । সাধারণ যাত্রীর কাছে কয়েকটি টিকিট বিক্রির পর পরই টিকিট কালােবাজারী চক্রের কয়েকজন লােক এসে সাধারণ যাত্রীদের হটিয়ে দিয়ে একেক জন চার -পাঁচটা করে টিকিট দাবী করে এবং সাধারণ যাত্রীদের নিকট টিকিট বিক্রি না করার জন্য স্টেশন মাস্টার কে চাপ দেন ।

স্টেশন মাস্টার রবিউল ইসলাম এর প্রতিবাদ করলে তারা তাঁর উপড় চড়াও হয় এবং তাঁকে দেখে নেওয়ার হুমকি দেন । কালােবাজারীদের হুমকি- ধামকিতে প্রাণ ভয়ে তাৎক্ষনিক টিকিট বিক্রি বন্ধ করে এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন মহলের দারস্থ হন স্টেশন মাস্টার । এতে স্টেশন চত্ত্বর থেকে সটকে পড়ে টিকিট কালােবাজারীরা ।

ঘটনার খবরশুনেন এবং নির্ভয়ে সাধারণ যাত্রীদের নিকট টিকিট বিক্রি করার জন্য স্টেশন মাস্টারকে নির্দেশনা দিয়ে এ বিষয়ে সার্বিক সহযােগীতা করার আশ্বাস দেন। উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, বিষয়টি জানার পরে তিনি স্টেশনে গিয়ে খোঁজ খবর নিয়েছেন । আজ বৃহস্পতিবার থেকে টিকিট বিক্রির সময় স্টেশনে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা স্টেশনে উপস্থিত থাকবে । প্রয়ােজনে টিকিট কালােবাজারীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেওয়া হবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button