ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

ঠাকুরগাঁও বাল্যবিয়েতে জড়িত থাকায় ৯ জন কারাগারে

লিমন সরকার, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে বাল্যবিয়েতে জড়িত থাকার অভিযোগে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান , কাজি ও স্থানীয় সাংবাদিকসহ ৯ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে তাদের জামিন আদেশ নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঠাকুরগাঁও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান । একজন আসামি পলাতক থাকায় তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী বকুল আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ।

 অভিযুক্ত ব্যক্তিরা হলেন – বালিয়াডাঙ্গী দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম, কাজি আব্দুল কাদের ও স্থানীয় সাংবাদিক আবুল কালাম সহ ৯ জন। আদালত সূত্রে জানা যায়, সম্প্রতি একটি সালিশের মাধ্যমে বালিয়াডাঙ্গি উপজেলার চাড়োল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের খাদেমুলের মেয়ের সঙ্গে একই গ্রামের মিজানুরের (২৬) বিয়ে হয় । 

পরে নাবালিকা মেয়ের সঙ্গে জোরপূর্বক বিয়ের অভিযোগ এনে ঠাকুরগাঁও আদালতে ১০ জনকে আসামি করে একটি মামলা করে মিজানুর। মামলার বাদী মিজানুর বলেন , সালিশের নামে অন্যায়ভাবে আমার বিয়ে দেওয়া হয়েছে । আর যে মেয়েটির সঙ্গে আমার বিয়ে দেওয়া হয়েছে সে নাবালিকা। আমি এ ঘটনার বিচার দাবি করছি ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button