ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

ঠাকুরগাঁওয়ে ধেয়ে আসছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে দিন দিন বেড়ে চলছে করােনায় আক্ৰন্তের সংখ্যা । এক দিনে যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা , তেমনি বেড়েছে মৃত্যুর সংখ্যাও । এ জন্য জনগণের মাঝে সচেতনা মূলক প্রচরণা ও মাস্ক বিতরণে মাঠ পর্যায়ে নেমেছে জেলা প্রশাসন ।

পথচারীসহ দোকানে দোকানে গিয়ে জনগণকে সচেতন ও বিনামূল্যে মাস্ক বিতরণ করছে প্রশাসন । আজ রােববার (১৩ জুন) দুপুরে ঠাকুরগাঁও চৌরাস্তা মােড়ে এমনি একটি চিত্র চোখে পড়ে । জেলা করােনা প্রতিরােধ কমিটির আয়ােজনে জেলা প্রশাসক ড . কে এম কামরুজ্জামান সেলিমের নেতৃত্বে এই প্রচারণা করা হয়। সারেজমিনে গিয়ে দেখা যায় ,সড়কে পথচারী, যানবাহনসহ বিভিন্ন দোকানপাটে গিয়ে জনগণকে সচেতনতামূলক দিকনির্দেশনা দিচ্ছে প্রশাসন । শুধু তাই নয়, মাস্কবিহীন ব্যক্তিদের পড়িয়ে দিচ্ছে মাস্ক । সেই সঙ্গে বিভিন্ন জায়গায় জনসমাগম না করা ও মাস্ক না পরে বাইরে চলাচল না করারও আহ্বান করে প্রশাসন ।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে , ঠাকুরগাঁও জেলায় সর্বমােট করােনা সংক্রমিত রােগীর সংখ্যা ১৯৬৪ , যাদের মধ্যে ১৫৯৬ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যু হয়েছে ৫০ জনের । ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড . কে এম কামরুজ্জামান সেলিম ঢাকা পােস্টকে বলেন , গত কয়েক দিনের করােনার রিপাের্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলা করােনা – ঝুঁকিতে রয়েছে । শুধু জেল – জরিমানা দিয়ে করােনা প্রতিরােধ করা সম্ভব নয় । তাই জনগণের মাঝে এসেছি তাদের বােঝাতে । নিজের স্বার্থে , নিজের পরিবারের স্বার্থে , জেলার স্বার্থে সবাই সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলুন , তাহলেই আমরা এই মাহামারি থেকে রক্ষা পাব ।

তিনি বলেন , যদি আপনারা এই স্বাস্থ্যবিধি মেনে না চলেন , তাহলে আমরা কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য থাকব । আমাদের এই কর্মসূচিতে পুলিশ প্রশাসন , বিজিবি , জেলা স্বাস্থ্য বিভাগ , জেলা আওয়ামী লীগের নেতারাসহ সবাই অংশ নিয়েছেন । এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম , পুলিশ সুপার জাহাঙ্গীর হােসেন , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় , ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন , চিকিৎসক ফিরােজ জামান । জুয়েলসহ জেলা করােনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button