জাতীয়

সৌদি থেকে আরও ৯৩ বাংলাদেশি ফেরত

সংবাদ চলমান ডেস্কঃ
সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের ধরপাকড় ও দেশে ফেরত পাঠানো চলছেই। গতকাল বুধবার রাত ১১টা ২৫ মিনিটে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে দেশে ফিরেছেন আরও ৯৩ কর্মী। এ নিয়ে শুধু চলতি মাসেই ফিরলেন ৫৩৪ জন বাংলাদেশি।
বরাবরের মতো গতকালও ফেরত আসা কর্মীদের বিমানবন্দরের প্রবাসীকল্যাণ ডেস্কের সহযোগিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাওয়ার পানি সরবরাহ করা হয়। নিরাপদে বাড়ি পৌঁছানোর জন্য জরুরি সহায়তা দেওয়া হয়।
গতকাল ফেরত আসা জামালপুরের জমির, লক্ষ্মীপুরের জহির উদ্দিন, চাঁদপুরের রাসেল ও চট্টগ্রামের মজিবর জানান, মাত্র দুই মাসের মাথায় তাঁরা ফিরে এলেন। খরচের টাকাটাও তাঁরা তুলতে পারেননি।
ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, চলতি বছর এখন পর্যন্ত অন্তত ১৩ হাজার বাংলাদেশিকে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে। আগে সাধারণ ফ্রি ভিসার নামে গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করতে গিয়ে ধরা পড়লে ফেরত পাঠানো হতো। কিন্তু এবার ফেরত আসা কর্মীদের অনেকেই বলছেন, তাঁদের বৈধ আকামা ছিল। আসলেই এমনটা হয়েছে কি না, সেটা দূতাবাস ও মন্ত্রণালয়ের খতিয়ে দেখা উচিত। যাতে নতুন করে যেতে ইচ্ছুক লোকজন বিপদে না পড়েন।
শরিফুল হাসান বলেন, ফ্রি ভিসায় গিয়ে কেউ যেন বিপদে না পড়েন, প্রত্যেকে গিয়ে যেন চাকরি পান, রিক্রুটিং এজেন্সিগুলোর তা নিশ্চিত করা উচিত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button