জাতীয়

শর্ত মানলে ২শ’ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন

সংবাদ চলমান ডেস্ক:
গ্রামীণফোনের কাছে বিটিআরসির ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনার বিষয়ে সোমবার (১৮ নভেম্বর) আদেশ দেবেন আপিল বিভাগ।

শুনানি শেষে প্রধানবিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ৬ সদস্যের বেঞ্চ এ দিন ধার্য করেন।

শুনানিতে আদালত গ্রামীণফোনের আইনজীবীকে বলেন, আপাতত পাওনার কিছু অংশ পরিশোধ করেন,বাকিটা মূল মামলা নিষ্পত্তির পর সিদ্ধান্ত হবে।

এসময় গ্রামীণফোনের আইনজীবী মেহেদী হাসান চৌধুরী গণমাধ্যমকে জানান, তারা মন্ত্রণালয়ের সঙ্গে সমঝোতা মোতাবেক ২০০শ কোটি টাকা দিতে পারবেন।

যদিও অ্যার্টনি জেনারেল আদালতকে বলেন, পাওনার ৫০ শতাংশ টাকা পরিশোধ করতে হবে। এরপর একটা নিরপেক্ষ কমিটি হবে। যে কমিটি নির্ধারণ করবে বাকি পাওনার বিষয়টি।

এর আগে গত ২৪ অক্টোবর ১২ হাজার ৫৮০ কোটি টাকার মধ্যে গ্রামীণ ফোন আপাতত বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) কত টাকা দিতে পারবে তা জানাতে বলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

গত ১৭ অক্টোবর গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ১২ হাজার ৫৮০ কোটি টাকা আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

এর আগে প্রায় ২৭টি খাতে ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি করে গ্রামীণফোনকে গত ২ এপ্রিল চিঠি দেয় বিটিআরসি। এই চিঠির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে গ্রামীণফোন নিম্ন আদালতে একটি মামলা করে।

এরপর গত ২৮ আগস্ট নিম্ন আদালত গ্রামীণফোনের অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন নামঞ্জুর করেন। পরে ওই নামঞ্জুর আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button