লাইফস্টাইল

একটি উপাদানেই চুলের হাজারো সমস্যার সমাধান

সংবাদ চলমান ডেস্ক: চুল নারী পুরুষ সবারই সৌন্দর্য বৃদ্ধি করে। তবে এর সঠিক যত্ন না নিলে দেখা দেয় নানা সমস্যা। এছাড়াও শীতের শুষ্ক আবহাওয়ায় চুল হয়ে পড়ে নিষ্প্রাণ। চুলের বিভিন্ন সমস্যার মধ্যে খুশকি, ঝরে পড়া, রুক্ষ হওয়া প্রধান।

এর সমাধানে পার্লারে গেলে অর্থ ও সময় দু’টোই নষ্ট হয়। অন্যদিকে, বাড়ির মাত্র একটি উপাদানেই সমাধান হবে আপনার চুলের হাজারো সমস্যার। টকদই দিয়েই বাড়িতে করে নিন চুলের স্পা। এটি একবার ব্যবহারেই পাবেন সমাধান। জেনে নিন চুলের কোন সমস্যায় টকদই কীভাবে ব্যবহার করবেন-

খুশকি দূর করতে

একটি বাটিতে প্রয়োজন মতো টকদই নিয়ে ভালোভাবে ফেটিয়ে নিন। এটি মাথার ত্বকে এবং চুলে ভালোভাবে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। এরপর শ্যাম্পু করে চুল ধুয়ে নিন। এভাবে সপ্তাহে তিন দিন ব্যবহার করুন। চুল হবে খুশকি মুক্ত এবং প্রাণবন্ত।

চুলের যাবতীয় সমস্যার সমাধান করে টকদই

চুলের যাবতীয় সমস্যার সমাধান করে টকদই

চুল পড়া রোধে

এক কাপ টকদইয়ের সঙ্গে আধা কাপ মেথি গুঁড়া মিশিয়ে মাথার ত্বকে এবং চুলে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

চুলের বৃদ্ধির জন্য

এক কাপ টকদইয়ের সঙ্গে আধা কাপ আমলকি গুঁড়া একটি পাত্রে নিয়ে মিশিয়ে নিন। আধা ঘণ্টা চুলের গোঁড়ায় লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

রুক্ষ চুলের জন্য 

রুক্ষ ও প্রাণহীন চুলের জন্য টকদই অসাধারণ সমাধান। এজন্য একটি বাটিতে ডিমের কুসুম আলাদা করুন। এরসঙ্গে এক কাপ টকদই ভালোভাবে মিশিয়ে নিন। আধা ঘণ্টা এই মিশ্রণটি চুলে লাগিয়ে ধুয়ে ফেলুন। ডিমের কুসুম প্রাকৃতিকভাবে আপনার চুলকে ময়েশ্চারাইজ করবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button