জাতীয়রাজশাহী সংবাদসারাদেশ

রাবির আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সব আসামি খালাস

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স বাতিলের দাবিতে চলমান আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত সব আসামিকে খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে ৩৪ আসামীর সকলকেই খালাস দিয়েছেন রাজশাহী অতিরিক্ত সিএমএম আদালতের বিচারক এনায়েত কবির সরকার এ রায় ঘোষণা করেন

 

২০১৪ সালের ২ ফেব্রুয়ারি রাবি ছাত্রলীগের নেতৃত্বে এ হামলা চালানো হয়। এ সময় পুলিশ নির্বিকার এর মত দায়িত্ব পালন করে।

ওইদিন সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের ক্যাডাররা হামলা করলেও পরে পুলিশ বাদী হয়ে মামলা করে সাধারণ শিক্ষার্থীদের নামে। এর মধ্যে ছাত্র ফেডারেশন ও ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের নামে মামলা করা হয়।

এদিকে রায় ঘোষণার পরে আদালত চত্বর থেকে বের হওয়ার সময় শিক্ষার্থীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বর্ধিত বেতন ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স’ বাতিলের দাবিতে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নিয়েছিলেন। রাজনৈতীক সংগঠন বাংলাদেশ ছাত্র ফেডারেশন, ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়ন সহ অন্যান্য সংগঠনের সদস্য ও নেতাকর্মীরা আন্দোলন শুরু করেন।

মামলায় এই সংগঠনগুলোর এবং ছাত্র শিবিরের ৬ জন ও ছাত্রলীগের ১ জনসহ মোট ৩৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মঙ্গলবার বিকেলে রাজশাহীর অতিরিক্তি মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার আসামীদের দোষ প্রমানিত না হওয়ায় বেকুসুর খালাস দেন।

এদিকে আন্দোলনে নেতৃত্বদানকারী সকলকে নিঃশর্ত মুক্তির দাবিতে সকালে ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবস্থান ও সমাবেশ করেছেন। ছাত্র নেতাদের বিরুদ্ধে ২০১৪ সালে দায়েরকৃত ৪ টি মামলার একটির রায় আজ মঙ্গলবার ঘোষণা হলো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button