জাতীয়

রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

সংবাদ চলমান ডেস্ক:
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা একটি চিঠি প্রধানমন্ত্রী বরাবর দেয়া হয়েছে, যেটা প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গ্রহণ করেছেন। রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই এ চিঠি দিয়েছে বিএনপি। দলটি ভারতবিরোধী রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি, তা বোঝাতে চেয়েছে ওই চিঠিতে।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রথমবারের মতো প্রধানমন্ত্রী বরাবর চিঠি দিয়েছেন তারা। কিন্তু সেখানে কোনো জায়গায় খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নেই। একটি শব্দও নেই তার সম্পর্কে। সেখান থেকে প্রশ্ন জাগে, বিএনপি আসলেই কি খালেদা জিয়ার মুক্তি চায়? অথচ তারা বিভিন্ন সময় বিভিন্ন স্থানে খালেদা জিয়ার মুক্তি নিয়ে কথা বলে, অসুস্থতা নিয়ে কথা বলে। আসলে তারা জনগণকে বিভ্রান্ত করতেই এমন বক্তব্য দিয়ে থাকেন।

তিনি বলেন, বিএনপি চিঠিতে ফেনী নদীর পানি নিয়ে এমওইউ বিষয়ে প্রশ্ন তুলেছেন। তাদের জানা উচিত ফেনী নদীতে পানির পরিমাণ ৮০০ কিউসেক, যার ৪০০ ভাগের একভাগ ভারত খাবার পানি হিসেবে ব্যবহার করবে।

তথ্যমন্ত্রী বলেন, এলপিজি গ্যাস দেশে উৎপাদন হয় না, বিদেশ থেকে আনা হয়। চট্টগ্রাম, মোংলা বন্দর ব্যবহারে চুক্তি নতুন নয়, এবার এসওপি হয়েছে। এ দুটি বন্দর ব্যবহার করলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে। আর বঙ্গোপসাগরে ভারতের কাছ থেকে অর্থ নিয়ে রাডার স্থাপন করা হবে। বাংলাদেশ তা পরিচালনা করবে, তাতে কোস্টগার্ড সমৃদ্ধ হবে। এতে বাংলাদেশের লাভ হবে। যা বিএনপি নেতাদের বোধগম্য হয়নি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button