জাতীয়সংবাদ সারাদেশ

রবীন্দ্রনাথকে বয়কটের ডাক দিলেন নোবেল

সংবাদ চলমান ডেস্কঃ

বাংলাদেশের সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেল আবারও জড়িয়ে গেলেন বিতর্কে ।এবার বিদ্রোহী কবি রবীন্দ্রনাথ ঠাকুরকে বয়কটের ডাক দিলেন তিনি।

গতকাল ১০ আগস্ট বুধবার নোবেল ফেসবুকে লেখেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুর এবং তাঁর রাবীন্দ্রিক সাহিত্যচর্চা অবিলম্বে বাংলাদেশ থেকে বয়কট করা হউক।

তিনি আরো লেখেন, ‘আমাদের জাতীয় কবি নজরুল! বিদ্রোহী কবি; যখন আমাদের অধিকার আদায়ে সক্রিয় ছিলেন।রোজ রোজ ব্রিটিশদের কাছে কারাবন্দি হতেন। কনডেম সেলে টর্চারের শিকার হচ্ছিলেন। তখন ব্রিটিশদের চাটুকারিতা করে সো-কল্ড বিশ্বকবি বিন্দাস আমাদের বাপ-দাদার রক্ত চুষে খাচ্ছিল।

নোবেলের ফেসবুকে এমন পোস্ট করার পর তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। মন্তব্যের ঘরে সমালোচনা করছেন নেটিজেনরা। কেউ নোবেলের পক্ষে সাফাই গাইছেন, আবার কেউ নোবেলের মন্তব্যকে সমর্থন করেন।

মন্তব্যের ঘরে একজন লেখেন, ‘সশ্রদ্ধ সালাম প্রিয় গায়ক নোবেল ভাই, সময়ের সঠিক উপলব্ধি। ধন্যবাদ। উৎসাহিত হলাম। ’ আরেকজন লেখেন, ‘দুই লাইন গান গেয়ে তো নিজেকে বিশ্বকবি ভাবা শুরু করছেন।

এই ফেসবুক পোস্টে মন্তব্যকারি ইরা ঈষ্পিতা রায় নামের এক ফেসবুক আইডি থেকে লেখা হয়, ‘যেই কাজী নজরুল ইসলাম রবীন্দ্রনাথকে গুরু হিসেবে মানতেন, তাকে উৎসর্গ করে বই লিখেছেন। এখন তিনি যাকে সম্মান করতেন সেই সম্মানটা তো আর দিলেন না তাকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button